AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫৯ পিএম, ২৭ জুলাই, ২০২৪
আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

আজকের আলোচিত আন্তর্জাতিক সংবাদের শিরোনাম

 

আজ ২৭ জুলাই-২০২৪// দেশের বাহিরে ঘটে যাওয়া সংবাদগুলো একুশে সংবাদ অত্যন্ত গুরুত্ব দিয়ে পাঠকদের জন্য তুলে ধরে। দেখে নিন আজকের উল্লেখযোগ্য আন্তর্জাতিক সংবাদের শিরোনামগুলো।

 

১. হত্যাচেষ্টার জায়গায় সমাবেশ করতে চান ট্রাম্প

কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া রাজ্যের বাটলারে সমাবেশে গিয়ে অল্পের জন্য বেঁচে যান মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। হামলাকারীর করা গুলি কান ভেদ করে চলে যায় তার। আবারও সেখানে সমাবেশ করতে চান এই রিপাবলিকান প্রেসিডেন্টপ্রার্থী। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে তিনি এ কথা জানিয়েছেন। খবর রয়টার্সের।

ডোনাল্ড ট্রাম্প: সাবেক মার্কিন প্রেসিডেন্টের মার-এ-লাগোর বাড়ি থেকে অত্যন্ত  গোপন ও স্পর্শকাতর নথি জব্দ - BBC News বাংলা

২. ইমরান খান  যে বার্তা দিলেন সেনাবাহিনীকে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান দেশটির সেনাবাহিনীকে নিরপেক্ষ থাকার আহ্বান জানিয়েছেন। ইমরান খানের বোন আলেমা খান এই তথ্য জানিয়েছেন। খবর দ্য নিউজ ইন্টারন্যাশনালের। শুক্রবার কারাগার চত্বর থেকে আলেমা মিডিয়াকে বলেন, আদিয়ালা কারাগার সামরিক বাহিনীর নিয়ন্ত্রণে। তিনি জানান, পরিবারের সকল সদস্য ইমরান খানের সঙ্গে দেখা করেছে কিন্তু আইনজীবীদের দেখা করতে দেয়নি।

সেনাবাহিনীকে যে বার্তা দিলেন ইমরান খান

৩. স্বেচ্ছায় কারাগারে যাচ্ছেন ফিলিস্তিনি শরণার্থীরা

কয়েক সপ্তাহ ধরে গাজার দক্ষিণের শহর খান ইউনিসে ইসরায়েলি বাহিনী বোমাবর্ষণ করছে। তাদের হামলা থেকে কোনো স্থাপনাই নিরাপদ নেই। এমনকি শরণার্থীদের তাঁবুগুলোতেও হামলা হচ্ছে। এ ভয়ানক পরিস্থিতিতে আর কোনো মাথা গোঁজার ঠাঁই না পেয়ে পাশের একটি কারাগারে আশ্রয় নিয়েছেন শরণার্থীরা। অথচ এ কারাগার শত শত ফিলিস্তিনি খুনি ও চোরদের আটক রাখার জন্য নির্মাণ করা হয়েছে। রক্ষণাবেক্ষণের কেউ অবশিষ্ট না থাকায় এটি এখন পরিত্যক্ত। বাইরের দেয়ালে হাজারো বুলেটে ছিদ্র ভবনটিতে শেষ ভরসা হিসেবে শরণার্থীরা দলে দলে প্রবেশ করছে।

স্বেচ্ছায় কারাগারে যাচ্ছেন ফিলিস্তিনি শরণার্থীরা

৪. প্রবাসী কর্মী নিয়োগে কঠোর অবস্থানে ওমান

ওমানের শ্রম মন্ত্রণালয় দেশের শ্রম বাজার নিয়ন্ত্রণ ও নিজ নাগরিকদের কাজের সুযোগ বাড়ানোর লক্ষ্যে বিস্তৃত পরিসরে নতুন পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছে। আগামী সেপ্টেম্বর থেকে কার্যকর হতে যাওয়া নতুন এই পদক্ষেপের ফলে দেশটিতে বিদেশি কর্মী নিয়োগ কঠিন হয়ে পড়বে। নতুন নির্দেশনা অনুযায়ী, সরকারের ওমানিকরণ প্রকল্পের লক্ষ্যমাত্রা পূরণে ব্যর্থ হয়েছে এমন বেসরকারি খাতের সব কোম্পানির সাথে কাজ করা থেকে রাষ্ট্রায়ত্ত সব প্রশাসনিক শাখা ও সরকারি মালিকানাধীন সংস্থাগুলোকে বিরত থাকতে হবে।

ওমান প্রবাসীদের জন্য দুঃসংবাদ

৫. ফ্রান্সে রেল নেটওয়ার্কে হামলায় ইরান!

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে ফ্রান্সে দ্রুতগতির রেল নেটওয়ার্কে অগ্নিসংযোগসহ সিরিজ হামলার ঘটনা ঘটে। এতে তিনটি অঞ্চলের রেললাইন ক্ষতিগ্রস্ত হয়। ফরাসি সরকার এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কাউকে দায়ী না করলেও ইসরায়েল এসব হামলায় ইরানকে দায়ী করেছে। রুশ সংবাদমাধ্যম আরটির প্রতিবেদন অনুসারে, ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরাইল কাটজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে দাবি করেন, ফ্রান্সের রেল নেটওয়ার্কে ভয়াবহ হামলায় ইরানের হাত রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!