AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুদ্ধবিরতির মধ্যেই গাজায় ইসরাইলের বোমা হামলা, নিহত ৪০


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:২২ পিএম, ১৫ আগস্ট, ২০২৪
যুদ্ধবিরতির মধ্যেই গাজায় ইসরাইলের বোমা হামলা, নিহত ৪০

যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ফিলিস্তিনের গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল। বুধবার (১৪ আগস্ট) একের পর এক বোমার বিস্ফোরণে কেঁপে উঠে দক্ষিণাঞ্চলীয় হামাদ সিটি। খবর আলজাজিরার।

বুধবার খান ইউনিসের পাশে হামাদ সিটি লক্ষ্য করে দফায় দফায় বিমান হামলা চালায় ইসরাইলি সেনাবাহিনী। তাদের এ নৃশংসতায় প্রাণ হারান কমপক্ষে ৪০ ফিলিস্তিনি। এছাড়া, আহত হন অনেকে।

শুধু হামাদ সিটি নয়, এদিন হামলা হয় গাজার আরও বেশ কয়েকটি শহরে। যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশ যখন যুদ্ধবিরতির জন্য তোড়জোড় শুরু করেছে, ঠিক তখনও চলছে ইসরাইলি আগ্রাসন।

তবে, শুধু গাজায় হামলা চালিয়েই ক্ষান্ত হয়নি ইসরাইল। এদিন লেবাননও কেঁপে উঠেছে ইসরাইলি বোমার বিস্ফোরণে। এতে দেশটির ব্যস্ততম একটি শপিংমলে প্রাণ হারান বেশ কয়েকজন।
 
এদিকে, যদিও বসে নেই ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। তেল আবিব লক্ষ্য করে তারাও চালাচ্ছে একের পর এক রকেট হামলা। সংগঠনটির সামরিক শাখা কাশেম ব্রিগেড গাজা থেকে তেল আবিবে কীভাবে রকেট হামলা চালায় বুধবার সেটির একটি ভিডিও প্রকাশ করেছে।

এমন পরিস্থিতির মধ্যেই গাজায় হামলা বন্ধে চলছে যুদ্ধবিরতির আলোচনা। এরই মধ্যে উভয়পক্ষকে দ্রুত যুদ্ধবিরতির চুক্তিতে পৌঁছাতে চাপ দিয়েছে যুক্তরাষ্ট্র, কাতার ও মিশর। তবে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ফিলিস্তিনিদের আস্থা কমে গেছে বলে মন্তব্য করেছে হামাস।

যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই তুরস্ক সফরে গেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। আঙ্কারায় তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে বৈঠক করেন তিনি। এতে যেকোনো পরিস্থিতিতে ফিলিস্তিনিদের পাশে থাকার আশ্বাস দেন এরদোয়ান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!