AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উপকূলরক্ষী বাহিনী প্রধান রাকেশ পাল মারা গেছেন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:১৭ এএম, ১৯ আগস্ট, ২০২৪
উপকূলরক্ষী বাহিনী প্রধান রাকেশ পাল মারা গেছেন

ভারতের কোস্টগার্ড তথা উপকূলরক্ষী বাহিনী প্রধান রাকেশ পাল মারা গেছেন। রোববার হৃদরোগে আক্রান্ত হওয়ার পর চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। খবর এনডিটিভির।

উপকূলরক্ষী বাহিনীর প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এক শোক বার্তায় তিনি বলেছেন, উপকূলরক্ষী বাহিনীর মহাপরিচালক রাকেশ পাল একজন দক্ষ ও প্রতিশ্রুতিশীল কর্মকর্তা ছিলেন।

রাজনাথ সিং বলেছেন, চেন্নাইয়ে আজ ভারতীয় কোস্টগার্ডের (আইসিজি) ডিজি রাকেশ পালের অকাল মৃত্যুতে আমি গভীর শোকাহত। তিনি একজন দক্ষ ও প্রতিশ্রুতিশীল কর্মকর্তা ছিলেন; যার নেতৃত্বে ভারতের সামুদ্রিক নিরাপত্তা জোরদারে ব্যাপক ভূমিকা পালন করেছে আইসিজি।

গত বছরের ১৯ জুলাই ভারতীয় উপকূলক্ষী বাহিনীর ২৫তম মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব নেন রাকেশ পাল। তার মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন রাজনাথ। 

কর্মকর্তারা বলেছেন, রোববার উপকূলরক্ষী বাহিনীর একটি অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ করার কথা ছিল রাকেশ পালের। কিন্তু হঠাৎ অস্বস্তি বোধ করায় তাকে রাজীব গান্ধী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

৩৪ বছরের কর্মজীবনে সমুদ্র ও উপকূলীয় এলাকায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন ডিজি রাকেশ পাল। তিনি ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর আঞ্চলিক কমান্ডার (উত্তর পশ্চিম), উপ-মহাপরিচালক (নীতি ও পরিকল্পনা) এবং দিল্লিতে বাহিনীর সদরদপ্তরে অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্বও পালন করেন। 

 

একুশে সংবাদ/এনএস

Link copied!