AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন অধ্যায়ের সূচনা করবেন কামালা: ওবামা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:১৬ পিএম, ২১ আগস্ট, ২০২৪
নতুন অধ্যায়ের সূচনা করবেন কামালা: ওবামা

ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলনে দলের আসন্ন মার্কিন প্রেসিডেন্টের প্রার্থী কামালা হ্যারিসকে পূর্ণ সমর্থন দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এছাড়াও কামালাকে বিজয়ী করে যুক্তরাষ্ট্রে নতুন অধ্যায়ের সূচনা করতে ভোটারদের আহ্বান জানান তিনি। খবর বিবিসির।

সোমবার (১৯ আগস্ট) রাতে শিকাগোর ইউনাইটেড সেন্টার অ্যারেনায় ডেমোক্রেটিক পার্টির চার দিনের জাতীয় সম্মেলন শুরু হয়। দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবার (২০ আগস্ট) সম্মেলনে যোগ দেন বারাক ওবামা। সেখানে যোগ দিয়ে প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসকে পূর্ণ সমর্থন দেয়ার কথা জানান সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ওবামা বলেন, ‘আমেরিকা একটি নতুন অধ্যায়ের জন্য প্রস্তুত। একটি ভালো গল্পের জন্য প্রস্তুত। আমরা প্রেসিডেন্ট হিসেবে কামালা হ্যারিসকে পাওয়ার জন্য প্রস্তুত এবং কামালা হ্যারিস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত।
 
এর আগে দলের জাতীয় সম্মেলনের প্রথম দিনে কমলার প্রতি সমর্থন জানিয়ে প্রচারে অংশ নেন প্রেসিডেন্ট জো বাইডেন। সম্মেলনের প্রথম রাতে শিকাগোতে বক্তব্য রাখেন তিনি। কমলা হ্যারিসকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়াটা তার ক্যারিয়ারের সর্বোত্তম সিদ্ধান্ত ছিল বলে জানান বাইডেন।

আসন্ন নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ট্রাম্প। আর বাইডেন সরে যাওয়ায় ডেমোক্র্যাটিক পার্টি থেকে তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!