AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১০২ বছরের নারী ৭ হাজার ফুট উঁচু থেকে ঝাঁপ দিলেন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:০৮ পিএম, ২৭ আগস্ট, ২০২৪
১০২ বছরের নারী ৭ হাজার ফুট উঁচু থেকে ঝাঁপ দিলেন

১০২ বছর বয়সে বিমান থেকে লাফ দিয়ে যুক্তরাজ্যের সবচেয়ে বয়স্ক স্কাইডাইভার হয়েছেন ম্যানেটি বেইলি নামে এক নারী। নিজের জন্মদিনে এই রেকর্ড গড়েন যুক্তরাজ্যের এই বৃদ্ধা। গতকাল ২৫ আগস্ট নিজের জন্মদিনে স্কাইডাইভ বা উড়োজাহাজ থেকে ঝাঁপ দিয়েছেন তিনি। সে সময় উড়োজাহাজটি ৭ হাজার ফুট উচ্চতায় ছিল।

রোববার (২৫ আগস্ট) ইংল্যান্ডের ইস্ট অ্যাংলিয়ার এলাকার বিকেলস বিমানবন্দর থেকে বেইলিকে বহনকারী বিমানটি আকাশে ওড়ে। উড়োজাহাজটি ৭ হাজার ফুট ওপরে ওঠার পর পেশাদার একজন প্যারাট্রুপারের তত্ত্বাবধানে সেখান থেকে ঝাঁপ দেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে সেই দৃশ্যের ছবি ও ভিডিও পোস্ট করা হয়েছে।

সাহসী এই অভিযান শেষে দিব্যি সুস্থ আছেন ওই নারী। এখন প্রত্যাশা করছেন, তাকে দেখে অন্য প্রবীণেরা কর্মক্ষম থাকার প্রেরণা পাবেন।

তখনকার অভিজ্ঞতা জানাতে গিয়ে তিনি বলেন, ‘আমি একটু ভয় পেয়ে গিয়েছিলাম। ঝাঁপ দেওয়ার সময় চোখ বন্ধ করে ফেলেছিলাম।’

নিজের ১০২তম জন্মদিনে এমন অর্জনের পর এই নারী বলেন, ‘যারা ৮০ থেকে ৯০ বছরের দিকে এগিয়ে যাচ্ছেন, তারা যাতে কাজকর্ম ছেড়ে না দেন। তাদের চালিয়ে যেতে হবে।’

এমন দুঃসাহসী অর্জনের ঘটনা ম্যানেটির জীবনে এটাই প্রথম নয়। নিজের শততম জন্মদিনে ঘণ্টায় ২১০ কিলোমিটার গতিতে ফেরারি রেসিং কার চালিয়ে উদ্‌যাপন করেছিলেন তিনি।

এই নারী বলেন, তার এক বন্ধুর ৮৫ বছর বয়সী বাবার স্কাইডাইভের গল্প শুনে এ বিষয়ে আগ্রহী হয়ে ওঠেন তিনি। বলেন, ‘যদি ৮৫ বছরের একজন প্রবীণ ব্যক্তি এটা করতে পারেন, তাহলে আমিও পারব।’


সূত্র: বিবিসি

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!