AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সৌদি প্রশাসনের শীর্ষপদে রদবদল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:০৭ পিএম, ৩০ আগস্ট, ২০২৪
সৌদি প্রশাসনের শীর্ষপদে রদবদল

সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রী যুবরাজ খালিদ বিন সালমানের সুপারিশের ভিত্তিতে প্রশাসনে ব্যাপক রদবদল আনা হয়েছে। বৃহস্পতিবার প্রশাসনে বদবদলের বিভিন্ন রাজকীয় ডিক্রি জারি করা হয়েছে।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, যৌথ বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মুতলাক বিন সালেম বিন মুতলাক আল-আজিমা সামরিক চাকরি থেকে অবসর নেবেন। তাকে রয়্যাল কোর্টে উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

নৌবাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ফাহাদ বিন আবদুল্লাহ বিন সালেহ আল-গুফাইলিকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং লেফটেন্যান্ট জেনারেলের পদমর্যাদায় ডেপুটি চিফ অব দ্য জেনারেল স্টাফ হিসেবে নিযুক্ত করা হয়েছে।

এদিকে মেজর জেনারেল ফাহাদ বিন হামাদ বিন আবদুল আজিজ আল-সালমান লেফটেন্যান্ট জেনারেল পদে উন্নীত হবেন এবং যৌথ বাহিনীর কমান্ডার হিসেবে নিযুক্ত হবেন। মেজর জেনারেল ফাহাদ বিন সৌদ বিন ধুওয়াইহি’র আল-জুহনি লেফটেন্যান্ট জেনারেল পদে উন্নীত হবেন এবং স্থলবাহিনীর প্রধান স্টাফ হিসেবে নিযুক্ত হবেন।

মেজর জেনারেল মোহাম্মদ বিন আব্দুল রহমান বিন হামেদ আল-গারিবিকে লেফটেন্যান্ট জেনারেল পদে উন্নীত করা হবে এবং নৌবাহিনীর প্রধান স্টাফ হিসেবে নিযুক্ত করা হবে।

এছাড়া ক্যাবিনেটের জেনারেল সেক্রেটারিয়েটের উপদেষ্টা সামির বিন আবদুল আজিজ বিন মোহাম্মদ আল-তাবিবকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!