AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউক্রেনে রুশ বোমা হামলায় নিহত ৭


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৩৯ এএম, ৩১ আগস্ট, ২০২৪
ইউক্রেনে রুশ বোমা হামলায় নিহত ৭

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভ শহরে রাশিয়ার গ্লাইড বোমা হামলায় কমপক্ষে ৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৭৭ জন। শুক্রবার (৩১ আগস্ট) টেলিগ্রাম মেসেজিং অ্যাপে খারকিভের মেয়র ইহোর তেরেখভ বলেছেন, খেলার মাঠে নিহতদের মধ্যে এক শিশুও রয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

হামলায় ১২ তলা বিশিষ্ট ভবনে আগুন লেগে যায়। এতে ভবনটির উপরের দিকে তলাগুলো পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আগুনে ভবনের বাইরে পার্ক করে রাখা বেশ কয়েকটি গাড়িও পুড়ে গেছে। পরে ধ্বংসস্তূপের ভেতর থেকে এক নারীর লাশ উদ্ধার করা হয় বলেও জানিয়েছেন মেয়র।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, নিহতদের মধ্যে ১৪ বছর বয়সী এক কিশোরীও রয়েছে। 

জেলেনস্কির চিফ অফ স্টাফ অ্যান্ড্রি ইয়ারমাকের শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, আবাসিক ভবনের ওপরের তলা থেকে বিশাল অগ্নিশিখা এবং ভারী কালো ধোঁয়া উঠছে। তিনি বলেছেন, রাশিয়ানরা আবারও বেসামরিক মানুষকে আঘাত করেছে।

আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিয়েহুবভ বলেছেন, আহতদের ২০ জনের অবস্থা গুরুতর।ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ এবং আশেপাশের অঞ্চলে দীর্ঘদিন ধরেই হামলা চালিয়ে আসছে রাশিয়া।

ইউক্রেনীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাশিয়ার বেলগোরোড অঞ্চলে বিমান থেকে উৎক্ষেপণ করা পাঁচটি এরিয়াল গাইডেড বোমা হামলা চালানো হয়েছে। এই বোমাগুলো গ্লাইড বোমা নামেও পরিচিত।

সাম্প্রতিক মাসগুলোতে পূর্ব ইউক্রেনের যুদ্ধে এগুলো একটি ভয়ংকর হাতিয়ার হয়ে উঠেছে যা বিশাল ধ্বংসযজ্ঞের কারণ হতে পারে।রাশিয়া ইচ্ছাকৃতভাবে বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার কথা অস্বীকার করেছে।

এদিকে খারকিভে হামলার পর রাশিয়ার সামরিক বিমান ঘাঁটিতে আক্রমণ করার জন্য দূরপাল্লার পশ্চিমা অস্ত্র ব্যবহার করার অনুমতি দিতে পশ্চিমা মিত্রদের প্রতি আহ্বান জানিয়েছেন জেলেনস্কি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!