AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছুরিকাঘাতে জার্মানিতে ৫ জন আহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৫৪ পিএম, ৩১ আগস্ট, ২০২৪
ছুরিকাঘাতে  জার্মানিতে ৫ জন আহত

জার্মানির পশ্চিমাঞ্চলে শুক্রবার যাত্রীবাহী একটি বাসে এক মহিলার ছুরিকাঘাতে পাঁচজন আহত হয়েছে। দেশটিতে মারাত্মক এক ছুরি হামলার এক সপ্তাহ পর এ হামলা চালানো হলো। আগের ওই হামলায় সারা দেশকে নাড়া দেয়। পুলিশ এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

স্থানীয় পুলিশ বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, সিজেন শহরে এমন ঘটনার পর ৩২ বছর বয়সী সন্দেহভাজন মহিলাকে গ্রেফতার করা হয়েছে। এটি একটি সন্ত্রাসী হামলা ছিল এমন কোনো লক্ষণ পাওয়া যায়নি।এ হামলায় আহত পাঁচজনের মধ্যে মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।  পঞ্চমজন সামান্য আহত হয়েছে।  

জার্মানি এক সপ্তাহ আগে ছুরিকাঘাতের ঘটনা সারাদেশকে নাড়া দিয়েছিল। দেশটির পশ্চিমাঞ্চলীয় সোলিংজেন নগরীতে ওই হামলায় তিনজন নিহত এবং আটজন আহত হয়।সন্দেহভাজন ওই হামলাকারী ছিল ২৬ বছর বয়সী একজন সিরীয় নাগরিক। তাকে আগে বুলগেরিয়ায় নির্বাসিত করার কথা ছিল। তার পরিচয় জানার পর জার্মানির অভিবাসন এবং আশ্রয় নীতি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে।

এ ধরনের হত্যাকা- চ্যান্সেলর ওলাফ স্কোলজের সরকারকে জনসমাবেশে ও দূরপাল্লার পরিবহনে ছুরি বহনের উপর নতুন বিধিনিষেধ আরোপ এবং কিছু অবৈধ অভিবাসীর সুযোগ-সুবিধা রোধকল্পে উদ্যেগ নিতে হবে।এদিকে মঙ্গলবার সোলিংজেনের কাছে পশ্চিমাঞ্চলীয় মোয়ার্স শহরে পথচারীদের লক্ষ্য করে ছুরিকাঘাতকারী সন্দেহভাজন এক ব্যক্তিকে পুলিশ গুলি করে হত্যা করেছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!