AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টানেল থেকে ৬ জিম্মির মরদেহ উদ্ধার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:২২ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২৪
টানেল থেকে ৬ জিম্মির মরদেহ উদ্ধার

গাজার ভূগর্ভস্থ একটি টানেল থেকে ছয় জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরায়েল। গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলার সময় তাদের জিম্মি করা হয়েছিল। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

ইসরায়েলের সামরিক বাহিনী (আইডিএফ) বলেছে, তারা কারমেল গ্যাট, ইডেন ইরুশালমি, হার্স গোল্ডবার্গ-পলিন, আলেকজান্ডার লোবানোভ, আলমগ সারুসি এবং মাস্টার সার্জেন্ট ওরি দানিনোর লাশ গাজার উপত্যাকার রাফা অঞ্চলের ভূগর্ভস্থ এক টানেল থেকে উদ্ধার করেছে। তাদের লাশ ইসরায়েল ভূখণ্ডে আনা হয়েছে।  এদের মধ্যে হার্শ গোল্ডবার্গ-পলিন একজন আমেরিকান-ইসরায়েলি।

আইডিএফ এক বিবৃতিতে বলেছে, গত ৭ অক্টোবর তাদের জিম্মি করা হয় এবং হামাস সন্ত্রাসীরা গাজা উপত্যকায় তাদের হত্যা করেছে। নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছে আইডিএফ ও আইএসএ।  

প্রসঙ্গত, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের ভেতরে ঢুকে অতর্কিত হামলা চালিয়ে ২৫১ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায় হামাস। হামাসের হামলায় ইসরায়েলে আনুমানিক ১ হাজার ১৩৯ জন নিহত হয়েছে। এ ঘটনার পর গাজায় ইসরাইলের হামলায় নিহতের মোট সংখ্যা প্রায় ৪০ হাজার ৭০০ জনে পৌঁছে গেছে।এছাড়া এই হামলায় আহত হয়েছেন আরো ৯৪ হাজারের বেশি ফিলিস্তিনি।
একুশে সংবাদ/ এস কে

Link copied!