AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মার্কিন আলোচকদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ও হ্যারিস


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৫০ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২৪
মার্কিন আলোচকদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ও হ্যারিস

প্রেসিডেন্ট জো বাইডেন ইসরাইল ও হামাস যুদ্ধে আটক জিম্মি মুুক্তি নিয়ে একটি চুক্তির লক্ষ্যে সোমবার মার্কিন আলোচকদের সাথে বৈঠকে বসবেন।গাজায় এক মার্কিন নাগরিকসহ ছয় জিম্মির মৃত্যর পর বাইডেন এ বৈঠকে বসবেন।  হোয়াইট হাউস এ কথা জানিয়েছে।

বৈঠকের জন্যে বাইডেনের দাপ্তরিক কাজের সূচিতে কিছু রদবদলও  আনা হয়েছে বলে হোয়াইট হাউস জানিয়েছে। বৈঠকে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও অংশ নিচ্ছেন।আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিস ডেমোক্র্যাট দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এক বিবৃতিতে বৈঠকের ঘোষণা দিয়ে বলা হয়, বৈঠকে বাইডেন ও হ্যারিস শনিবার ফিলিস্তিন গ্রুপ হামাসের হাতে মার্কিন নাগরিক হার্শ গোল্ডবার্গ-পলিনসহ আরো পাঁচ জিম্মির নিহত হওয়ার প্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের আলোচনাকারী দলের সাথে বৈঠকে বসবেন। বৈঠকে অবশিষ্ট জিম্মিদের নিশ্চিত মুক্তি নিয়ে আলোচনা হবে।

যুক্তরাষ্ট্র, কাতার ও মিসরের মধ্যস্থতায় গাজায় যুদ্ধ বন্ধ ও জিম্মি মুক্তি নিয়ে কয়েকমাসের আলোচনা সত্বেও চূড়ান্ত কোন সমঝোতায় পৌঁছানো এখনো সম্ভব হয়নি।

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাস ইসরাইলে বড়ো ধরনের আকস্মিক হামলা চালায়। এ সময়ে হামাস ২৫১ ইসরাইলিকে জিম্মি করে রাখে। গাজায় এখনও ৯৭ জনকে জিম্মি করে রাখা রয়েছে। তবে ইসরাইলি সেনাবাহিনী বলেছে এদের মধ্যে ৩৩ জন মারা গেছেন।

এরআগে গত বছরের নভেম্বরে এক সপ্তাহের যুদ্ধবিরতিকালে বেশ কিছু জিম্মিকে মুক্তি দেয়া হয়েছিল।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!