AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভিয়েতনামে আছড়ে পড়ল সুপার টাইফুন ‘ইয়াগি’, নিহত ৪


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:০৭ এএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
ভিয়েতনামে আছড়ে পড়ল সুপার টাইফুন ‘ইয়াগি’, নিহত ৪

শক্তিশালী সুপার টাইফুন ইয়াগি ফিলিপাইন ও চীনের হাইনান দ্বীপে আঘাত হানার পর এবার ভিয়েতনামে আছড়ে পড়েছে। এতে দেশটির উত্তরাঞ্চলে ভূমিধসে চার জনের মৃত্যু হয়েছে। ভিয়েতনামের আবহাওয়া দপ্তর এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্স

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সুপার টাইফুন ইয়াগি চীনের হাইনান দ্বীপে ২৩৪ কিলোমিটার গতিতে আচড়ে পরে। এরপর এর শক্তি কিছুটা ক্ষয় হলে গতকাল শনিবার এটি ভিয়েতনামের উত্তরাঞ্চলীয় দ্বীপ জেলায় স্থানীয় সময় দুপুর ১টায় ১৬০ কিলোমিটার গতিতে আঘাত হানে।

দেশটির সরকার জানিয়েছেন, ঝড়ের আঘাতে ৪ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছে আরও ৭৮ জন। এছাড়া সমুদ্রে থাকা অনেকে নিখোঁজ রয়েছে।

ইয়াগির আঘাতে চীনের হাইনানে ২ জন এবং ফিলিপাইনে ১৬ জন নিহত হয়।

ভিয়েতনামের উপকূলীয় শহর হাইফং হলো একটি শিল্পাঞ্চলীয় হাব। এখানে প্রায় ২০ লাখ মানুস বসবাস করে। এখানে থাকা বিদেশি কিছু গাড়ি প্রস্তুতকারক কারখানা এবং স্থানীয়ভাবে গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভিনফাস্ট ঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ঝড় আঘাত হানার সঙ্গে সঙ্গে দ্বীপ শহরটিতে শনিবার ব্যাপক আকারে বিদ্যুৎ সমস্যা দেখা দেয়। ঝড়ের আঘাত থেকে বাঁচাতে ওই দ্বীপ থেকে ৫০ হাজার বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নেয়া হয়। এছাড়া বন্যা মোকাবিলায় ৪ লাখ ৫০ হাজার সেনা মোতায়েন করা হয়। 

 

একুশে সংবাদ/এনএস

Link copied!