AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চিকিৎসকদের কাজে ফেরার নির্দেশ দিলো ভারতীয় সুপ্রিম কোর্ট


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:৪৯ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০২৪
চিকিৎসকদের কাজে ফেরার নির্দেশ দিলো ভারতীয় সুপ্রিম কোর্ট

পশ্চিমবঙ্গের আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র চিকিৎসককে দলবদ্ধ ধর্ষণের পর হত্যার প্রতিবাদে আন্দোলরত চিকিৎসকদের কাজে ফেরার নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে তাদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে কাজে যোগ না দিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করেছেন আদালত। 

ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে তিন বিচারকের বেঞ্চ জানিয়েছেন, রাজ্য সরকারকে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। প্রতিটি জেলায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার বিষয়টি দেখভাল করবেন। আদালত নিযুক্ত কমিটি কী সুপারিশ করবে, তার জন্য অপেক্ষার প্রয়োজন নেই।

ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে তিন বিচারকের বেঞ্চ জানিয়েছেন, রাজ্য সরকারকে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পুলিশ ও প্রশাসন যেন সব সরকারি হাসপাতালে সিসিটিভি ক্যামেরা লাগানোর ব্যবস্থা করে। পুরুষ ও নারী চিকিৎসকদের যেন পৃথক বিশ্রাম কক্ষ ও টয়লেটের ব্যবস্থা থাকে। তারা কোনো হুমকির মুখে পড়লে পুলিশ প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

তিন বিচারকের বেঞ্চ বলেছেন, পুলিশ ও প্রশাসন যেন সব সরকারি হাসপাতালে সিসিটিভি ক্যামেরা লাগানোর ব্যবস্থা করে। পুরুষ ও নারী চিকিৎসকদের যেন পৃথক বিশ্রাম কক্ষ ও টয়লেটের ব্যবস্থা থাকে। তারা কোনো হুমকির মুখে পড়লে পুলিশ প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!