AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুপার টাইফুনের আঘাতে ভিয়েতনামে নিহত ১২৭


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:২৯ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২৪
সুপার টাইফুনের আঘাতে ভিয়েতনামে নিহত ১২৭

সুপার টাইফুন ইয়াগির আঘাতে ভিয়েতনামে নিহতের সংখ্যা বেড়ে ১২৭ এ পৌঁছেছে। এছাড়া এখনও ৫৪ জন নিখোঁজ রয়েছে। মঙ্গলবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।শনিবার টাইফুন ইয়াগি ভিয়েতনামের উত্তরাঞ্চলে আঘাত হানে। এটি ৩০ বছরের মধ্যে ভিয়েতনামে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড়। ইয়াগির কারণে দেশটির উত্তরাঞ্চল বিপর্যস্ত হয়ে পড়েছে এবং প্রায় ১৫ লাখ মানুষ বিদ্যুৎবিহীন হয়ে রয়েছেন।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে  হাজার হাজার লোককে ছাদে আটকে থাকতে দেখা গেছে। অনেকে সাহায্যের জন্য পোস্ট করেছেন।

দেশটির আবহাওয়া সংস্থা জানিয়েছে, বৃষ্টি অব্যাহত থাকায় আরও বন্যা ও ভূমিধস হতে পারে। উত্তরাঞ্চলের চারটি প্রদেশে বন্যার ঝুঁকি খুব বেশি।

থাই নগুয়েন এবং ইয়েন বাই প্রদেশের একতলা বাড়িগুলো মঙ্গলবার ভোররাতে প্রায় সম্পূর্ণভাবে ডুবে গিয়েছিল। বাসিন্দারা সাহায্যের জন্য ছাদে অপেক্ষা করছেন। মৃত ও নিখোঁজদের পাশাপাশি বন্যা ও ভূমিধসে অন্তত ৭৫২ জন আহত হয়েছে বলে মঙ্গলবার কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানী হ্যানয়সহ উত্তরের ১২টি প্রদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। নিরাপদ আশ্রয়ে অবস্থান নিয়েছেন অনেকে। উদ্ধার তৎপরতা এখনো চলছে।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!