AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিতর্কের পর নির্বাচনী প্রচারণায় কমলা ও ট্রাম্প


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৫৫ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
বিতর্কের পর নির্বাচনী প্রচারণায় কমলা ও ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী কমলা হ্যারিস এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প উত্তপ্ত বিতর্কে অংশ নেয়ার পর বৃহস্পতিবার ফের নির্বাচনী প্রচারণায় নেমেছেন। প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থী এবার নজর দিচ্ছেন দোদুল্যমান র্জ্যাগুলোর দিকে। 

কারণ, আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে জয় পরাজয় এসব রাজ্যের ভোটের ওপর অনেকটাই নির্ভরশীল। নির্বাচনের আর মাত্র দু’মাসেরও কম সময় বাকি। এ প্রেক্ষিতে ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত নির্বাচনী বিতর্কে বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ভালো করলেও শেষ পর্যন্ত দেশজুড়ে ছড়িয়ে থাকা মুষ্টিমেয় সিদ্ধান্তহীন ভোটারের ওপরই তার জয়ী হওয়া নির্ভর করছে।

কমলা তার বিতর্কের অর্জনকে কাজে লাগিয়ে নর্থ ক্যারোলাইনার ভোটারদের কাছে টানার চেষ্টা করবেন বলে বিশ্লেষকরা মনে করছেন। বৃহস্পতিবার তিনি সেখানে প্রচারণা চালাতে যাচ্ছেন। এদিকে ডোনাল্ড ট্রাম্প অ্যারিজোনা রাজ্যের দিকে প্রচারণায় বেশি নজর দিচ্ছেন। তিনি সেখানকার টুকসনে প্রচারণা চালাবেন।

যুক্তরাষ্ট্রের ২০২০ সালের নির্বাচনে অ্যারিজোনা রাজ্যটি তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন রাজ্যটিতে ট্রাম্পের চেয়ে ১০ হাজার ভোট বেশি পেয়েছিলেন।

এদিকে বুধবার নিউইয়র্কে নাইন ইলেভেনের বাষির্র্কীতে উভয় প্রার্থী যোগ দিয়েছিলেন। সাময়িক বিরতির পর তারা দোদুল্যমান রাজ্যগুলোতে (সুইং স্টেট) যে নির্বাচনী প্রচারণা শুরু করতে যাচ্ছেন তা অব্যাহত রাখবেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!