AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রিটিশ সাংবাদিকের প্রশ্ন শুনে মেজাজ হারালেন বাইডেন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৫০ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
ব্রিটিশ সাংবাদিকের প্রশ্ন শুনে মেজাজ হারালেন বাইডেন

এক ব্রিটিশ সাংবাদিকের প্রশ্ন শুনে মেজাজ হারালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ব্রিটিশ ওয়ি সাংবাদিক প্রশ্ন করেছিলেন, পশ্চিমের বিরুদ্ধে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের যুদ্ধের হুঁশিয়ারি প্রসঙ্গে। আর এতেই মেজাজ হারিয়ে বসলেন প্রেসিডেন্ট। মেজাজ হারিয়ে সাংবাদিককে বলেন, আমি যতক্ষণ কথা বলছি আপনি চুপ করে থাকুন। ঠিক আছে?

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় হোয়াইট হাউসে বাইডেন এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কেয়ার স্টারমারের বৈঠকের প্রাক্কালে প্রেস ব্রিফিংয়ে এ ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  

সম্প্রতি রুশ প্রেসিডেন্ট বলেছেন, যদি পশ্চিম ইউক্রেনকে রাশিয়ায় হামলা করার জন্য দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহারের অনুমতি দেয়, তার মানে তারা সরাসরি যুদ্ধে নেমে পড়েছে। আর তাহলে যুদ্ধের চরিত্রটাই বদলে যাবে। সেক্ষেত্রে বাধ্য হয়ে ‘সিদ্ধান্ত’ নিতে হবে রাশিয়াকে। তার কথা থেকে পরিষ্কার, তিনি পশ্চিমা বিশ্বের সঙ্গে সরাসরি লড়াইয়ের ইঙ্গিত করেছেন। ন্যাটোর সদস্য দেশগুলো অর্থাৎ আমেরিকা ও ইউরোপের দেশগুলোর নামও উল্লেখ করেছেন তিনি।

আর এ প্রসঙ্গেই প্রশ্ন শুনে বাইডেন থামিয়ে দিলেন সাংবাদিককে। পরে তার বক্তব্য রাখা শেষ হলে তিনি বলেন, ‘আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না।’ সেই সঙ্গেই বর্ষীয়ান ডেমোক্র্যাট নেতার দাবি, যুক্তরাষ্ট্র যেমন ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে, সেভাবেই দাঁড়াবে আগামী দিনেও। তার মতে, পুতিন এই যুদ্ধ জিততে পারবেন না।’

প্রসঙ্গত, রাশিয়ার বিরুদ্ধে চলমান যুদ্ধে যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ৫৫.৭ বিলিয়ন মার্কিন ডলার আর্থিক সাহায্য করেছে।

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!