AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতীয় মৎস্যজীবীরা উদ্ধার করলো ১২ বাংলাদেশিকে


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:০৫ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
ভারতীয় মৎস্যজীবীরা উদ্ধার করলো ১২ বাংলাদেশিকে

উত্তাল সমুদ্রে ট্রলার ভেঙে সমুদ্রে আটকে পড়া ১২ বাংলাদেশিকে উদ্ধার করেছেন ভারতীয় মৎস্যজীবীরা। তারা প্রায় ১৫ ঘণ্টার বেশি সময় সমুদ্রে ভেসে ছিলেন। বাংলাদেশি মৎস্যজীবীদের ঐ ট্রলারে মোট ১৩ জন থাকলেও একজন সমুদ্রে তলিয়ে গেছেন। শেষ পর্যন্ত ১২জনকে উদ্ধার করেছে দেশটির মৎস্যজীবীরা।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপকূলের দিকে ফেরার সময় ভারত-বাংলাদেশ চলো সীমা কেআর দ্বীপের কাছে ভাসমান অবস্থায় দুই মৎস্যজীবীকে দেখতে পান ভারতীয় ফিশিং ট্রলার এমভি পারমিতা ৫।

তাদের দুজনকে উদ্ধারের পর জানান, কাছাকাছি ভেসে রয়েছেন আরো ১১ জন মৎস্যজীবী। পরে অন্ধকার সমুদ্রে কিছুক্ষণ খোঁজাখুঁজির পর বাঁশ কাঠ নিয়ে কোনমতে ভেসে থাকা ১০ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতদের খাবার ও প্রাথমিক চিকিৎসা শেষে মৎস্যজীবীদের পরিচয় নিশ্চিত হয়ে ভারতীয় মৎস্যজীবীরা সিদ্ধান্ত নেন সমুদ্র থেকেই তাদের বাংলাদেশে পাঠিয়ে দেয়ার চেষ্টা করা হবে। যেহেতু উপকূলে পৌঁছালে ভারতীয় আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে তাই বাংলাদেশে ফিরিয়ে দিতে ভারতের ট্রলার থেকে কোস্ট গার্ডের সঙ্গে যোগাযোগ করা হয়।

কোস্ট গার্ড জানায়, চার ঘণ্টার মধ্যে ঘটনাস্থলে আসবেন তারা। তবে ভারতীয় মৎস্যজীবীরা জানান, বৃহস্পতিবার রাত নয়টা থেকে শুক্রবার বিকেল পর্যন্ত কোস্ট গার্ডের জন্য অপেক্ষা করলেও তারা আসেননি। এদিকে সমুদ্র আরো উত্তাল হতে থাকায় ১২ বাংলাদেশিকে নিয়েই উপকূলে ফিরে আসেন তারা।

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!