AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হ্যাকাররা বাইডেন টিমকে ট্রাম্পের গোপনীয় তথ্যাদি সরবরাহ করেছে


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:৪২ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
হ্যাকাররা বাইডেন টিমকে ট্রাম্পের গোপনীয় তথ্যাদি সরবরাহ করেছে

ইরানি সাইবার আক্রমণকারীরা যুক্তরাষ্ট্রের রিপাবলিকান  প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার গোপন বিষয়াদি তার তৎকালীন হোয়াইট হাউসের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের কর্মীদের কাছে সরবরাহ করেছে। মার্কিন কর্তৃপক্ষ বুধবার এ কথা বলেছে।

মার্কিন গোয়েন্দা ও আইন প্রয়োগকারী সংস্থাগুলি বলেছে, হ্যাকাররা ‘প্রেসিডেন্ট বাইডেনের প্রচারণার সাথে যুক্ত ব্যক্তিদের কাছে অযাচিত ইমেল পাঠায় যাতে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের প্রচারণার চুরি করা ও প্রকাশ্যে না আসা তথ্যসমূহ রয়েছে।’
ওয়াশিংটন থেকে বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

বাইডেন  সেই সময়ে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন। তিনি জুলাইয়ে নাটকীয়ভাবে প্রার্থিতা থেকে সরে দাঁড়ান ও তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন করেন। পরে ডেমোক্রেট দলের জাতীয় কনভেনশনে কমলাকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়।

যুক্তরাষ্ট্রের ডিরেক্টর অব ন্যাশনাল ইনটেলিজেন্স অফিস, দ্য ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন ও সাইবারসিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সির যৌথ বিবৃতিতে বলা হয়েছে যে বাইডেনের প্রচারাভিযানে জড়িত থাকা কর্মীদের কেউই এসব ইমেলের জবাব দেয়নি।

আগস্টে, একই সংস্থাগুলো প্রথমে ইরানকে হ্যাক করার জন্য দায়ী করে বলেছে, তেহরান ২০২৪ সালের নির্বাচন প্রভাবিত করার চেষ্টা করছে। ইরান এ অভিযোগ অস্বীকার করেছে।মার্কিন সংস্থাগুলো কোনো আউটলেটের নাম উল্লেখ না করে বলেছে, ইরানি সাইবার আক্রমণকারীরা ট্রাম্পের প্রচারণা  থেকে চুরি হওয়া তথ্য মার্কিন মিডিয়া সংস্থাগুলোকে দেয়ার চেষ্টা করেছিল।

তবে বুধবার, জাতিসংঘে ইরানি মিশন জোরালোভাবে এ অভিযোগ অস্বীকার করেছে।মিশন এক বিবৃতিতে বলেছে, এই ধরনের অভিযোগগুলো  ভিত্তিহীন এবং সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য। যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করার কোনো উদ্দেশ্য বা অভিপ্রায়  ইরানের নেই।

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!