AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাঙরের আক্রমণে জার্মান পর্যটকের মৃত্যু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৪৯ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
হাঙরের আক্রমণে জার্মান পর্যটকের মৃত্যু

স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জ ও পশ্চিম আফ্রিকার মধ্যবর্তী উত্তাল সমুদ্রে হাঙরের আক্রমণে এক জার্মান নারী পর্যটকের মৃত্যু হয়েছে। আক্রমণের সময় তিনি তার নৌকার পাশে সাঁতার কাটাছিলেন। গত সোমবার (১৬ সেপ্টেম্বর) এ ঘটনাটি ঘটে বলে স্থানীয় পুলিশের মুখপাত্র জানিয়েছেন।

জানা গেছে, ৩০ বছর বয়সী ওই নারী গ্র্যান ক্যানারিয়া দ্বীপ থেকে দক্ষিণ দিকে যাত্রা করা একটি নৌকায় ভ্রমণ করছিলেন। তাকে একটি হাঙর আক্রমণ করে এবং তার একটি পা কামড়ে ছিঁড়ে ফেলে।

এদিকে খবর পেয়ে কোস্ট গার্ডরা গ্র্যান ক্যানারিয়া থেকে ঘটনাস্থলে উড়ে গিয়ে তাকে উদ্ধার করে। দ্বীপের ৫১৪ কিলোমিটার দক্ষিণে ঘটনাস্থলের অবস্থান। তবে হেলিকপ্টারে নেয়ার পর তিনি তার আঘাতের কারণে মারা যান।

Shark Attack: ডলফিনের সঙ্গে নদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙরের হানায় মৃত্যু  কিশোরীর - Bengali News | 16 Year Old Girl Killed By Shark During Swim With  Dolphins in Australia | TV9 Bangla News

কোস্ট গার্ডের একজন মুখপাত্র বলেছেন, ৩০ বছর বয়সী ওই নারী আক্রমণে একটি পা হারান এবং পরে স্প্যানিশ উদ্ধারকারী হেলিকপ্টারে নিয়ে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

যদিও কিছু হাঙর প্রজাতি এত বড় ও আক্রমণাত্মক যে তারা মানুষের আকারের প্রাণীদের সহজেই শিকার করতে পারে, তবে হাঙরের আক্রমণ ও এতে মৃত্যুর ঘটনা বিশ্বজুড়ে বেশ বিরল।

ফ্লোরিডা মিউজিয়াম অব ন্যাচারাল হিস্টরির আন্তর্জাতিক হাঙর আক্রমণ ফাইল (আইএসএএফ) ২০২৩ সালে বিশ্বব্যাপী হাঙর সম্পর্কিত ১৪টি মৃত্যুর ঘটনা চিহ্নিত করেছে। স্পেনের ইতিহাসে মাত্র ছয়টি নিশ্চিত হাঙর সম্পর্কিত ঘটনার রেকর্ড করেছে তারা।

সূত্র: রয়টার্স

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!