AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলি হামলায় গাজায় স্কুলে নারী-শিশুসহ নিহত ২২


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৪৫ এএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
ইসরায়েলি হামলায় গাজায় স্কুলে নারী-শিশুসহ নিহত ২২

ফিলিস্তিনের গাজা উপত্যকার গাজা সিটির এক স্কুলে ইসরায়েলি হামলায় অন্তত ২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের বেশির ভাগই নারী ও শিশু। এতে করে উপত্যকাটিতে নিহত বেড়ে প্রায় ৪১ হাজার ৪০০ জনে দাঁড়াল। এছাড়া গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরো ৯৫ হাজারের বেশি ফিলিস্তিনি। শনিবার (২১ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

বার্তাসংস্থা আনাদোলু এজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান হামলায় অন্তত ১১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে ৪১ হাজার ৩৯১ জনে পৌঁছেছে বলে শনিবার অবরুদ্ধ এই ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

গাজার হামাস-শাসিত স্বাস্থ্য মন্ত্রণালয় এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানিয়েছে, শনিবার জেইতুন এলাকায় অবস্থিত ওই স্কুলটিতে হামলায় হতাহতদের অধিকাংশই শিশু ও নারী। হামাস পরিচালিত সরকারি গণমাধ্যম দপ্তর জানিয়েছে, নিহতদের মধ্যে ১৩ জন শিশু এবং ছয়জন নারী রয়েছেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, যুদ্ধ চলাকালীন স্কুলটি বন্ধ হয়ে যায়। এটি বাস্তুচ্যুতদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলছে, হামাসের একটি কমান্ড সেন্টারে হামলা চালানো হয়েছে। তারা বলছে, গোষ্ঠীটি সন্ত্রাসী হামলার পরিকল্পনাস্থল হিসেবে সেন্টারটি ব্যবহার করত। যদিও হামাস সামরিক উদ্দেশ্যে স্কুলসহ অন্যান্য বেসামরিক স্থাপনা ব্যবহার করার কথা অস্বীকার করেছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!