AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অক্টোবর বিতর্কের আহ্বান প্রত্যাখ্যান ট্রাম্পের


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৫০ এএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
অক্টোবর বিতর্কের আহ্বান প্রত্যাখ্যান ট্রাম্পের

যুক্তরাষ্ট্রে আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের আগে অক্টোবরে দ্বিতীয় বিতর্কে অংশ নিতে কমলা হ্যারিসের আহ্বান প্রত্যাখ্যান করেছেন ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেছেন, ইতোমধ্যে কয়েকটি রাজ্যে আগাম নির্বাচন চলছে। তাই দ্বিতীয় বিতর্কের জন্যে এটি খুব  দেরি হয়ে গেছে।এর আগে কমলা হ্যারিসের প্রচারণা শিবির থেকে বলা হয়েছে, সম্প্রচার কেন্দ্র সিএনএন থেকে ২৩ অক্টোবর একটি বিতর্কে অংশ নেয়ার আমন্ত্রণ তিনি গ্রহণ করেছেন।ওয়াশিংটন থেকে বার্তা সংস্থা এএফপি এ কথা জানিয়েছে।

কমলা হ্যারিসের প্রচারণা শিবিরের প্রধান জেন ও‍‍`ম্যালি ডিলন এক বিবৃতিতে বলেছেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যে দ্বিতীয় বিতর্ক দেখার সুযোগ আমেরিকান জনগণের প্রাপ্য।

এছাড়া কমলাও এক্স-এ পোস্ট করে বলেছেন, ‘আমি আশা করি (ট্রাম্প) আমার সাথে যোগ দেবেন’।

এ প্রেক্ষিতে শনিবার যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলের সুইং স্টেট নর্থ ক্যারোলাইনায় নির্বাচনী সমাবেশে ট্রাম্প বলে, এর একটি ভালো বিনোদন মূল্য রয়েছে। কিন্তু এখন অনেক দেরি হয়ে গেছে। কারণ কিছু রাজ্যে আগাম ভোট শুরু হয়ে গেছে।

উৎফুল্ল সমর্থকদের উদ্দেশ্যে তিনি আরো বলেছেন, জুনে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তিনি যখন বিতর্ক করেছিলেন সিএনএন তখন ন্যায্য অবস্থানে ছিল। এবার নাও থাকতে পারে।

উল্লেখ্য, জুনের ওই বিতর্কে প্রেসিডেন্ট জো বাইডেন(৮১) ব্যর্থ হয়ে তীব্র সমালোচনার মুখে পড়েন।শেষপর্যন্ত তিনি প্রার্থিতা থেকে সরে দাঁড়ান এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন দেন।বাইডেন সরে দাঁড়ানোয় ট্রাম্প(৭৮) হয়ে পড়েন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক নির্বাচনী প্রার্থী। কারণ কমলা হ্যারিসের বয়স ৫৯ বছর।

একুশে সংবাদ/ এস কে

Link copied!