AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধান নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৫৮ এএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধান নিহত

লেবাননে ইসরায়েলি বিমান হামলায় এবার নিহত হয়েছেন বিশ্বের অন্যতম বৃহৎ সশস্ত্র মুসলিম রাজনৈতিক গোষ্ঠী হিজবুল্লাহর অন্যতম শীর্ষ কমান্ডার এবং গোষ্ঠীটির ক্ষেপণাস্ত্র, রকেট ও বিস্ফোরক বিভাগের প্রধান ইব্রাহিম কুবাইসি। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এবং হিজবুল্লাহ পৃথক বিবৃতিতে বুধবার নিশ্চিত করেছে এ তথ্য।

ইব্রাহিম কুবাইসির মৃত্যু হিজবুল্লাহর জন্য বড় আঘাত হিসেবে দেখা হচ্ছে, বিশেষ করে যখন ইসরায়েলের ধারাবাহিক হামলার মুখে সংগঠনটি বিভিন্ন বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে।

ইসরায়েল বর্তমানে গাজার পাশাপাশি লেবাননের দিকেও তাদের মনোযোগ বাড়িয়েছে। গাজায় হামাসের সমর্থনে হিজবুল্লাহ উত্তর ইসরায়েলে নিয়মিত রকেট হামলা চালিয়ে যাচ্ছে। জবাবে ইসরায়েল লেবাননে তীব্র বিমান হামলা চালাচ্ছে।

সোমবার থেকে শুরু হওয়া বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ নিয়ন্ত্রিত এলাকায় ব্যাপক ধ্বংসযজ্ঞের সৃষ্টি হয়েছে। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বৈরুতের ঘোবেরী এলাকায় মঙ্গলবারের হামলায় অন্তত ৬ জন নিহত ও ১৫ জন আহত হন, যাদের মধ্যে কুবাইসিও রয়েছেন। বিবিসি নিশ্চিত করেছে, এই ছয়জনের মধ্যে অন্যতম ছিলেন হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ইব্রাহিম কুবাইসি।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জানিয়েছেন, হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে তাদের অভিযান অব্যাহত থাকবে। ইতিমধ্যে দক্ষিণ লেবাননের বিভিন্ন স্থানে ব্যাপক হামলা চালানো হয়েছে, যেখানে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫৮ জনে। এদের মধ্যে ৫০ জন শিশু এবং ৯৪ জন নারী। আহত হয়েছেন আরো ১,৮৩৫ জন।

দক্ষিণাঞ্চল থেকে হাজার হাজার মানুষ নিরাপত্তার খোঁজে তাদের ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছেন। এই মানবিক সংকটের মধ্যেই উত্তেজনা ক্রমাগত বাড়ছে এবং ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে চলমান সংঘর্ষ পুরো অঞ্চলে বড় ধরনের সংঘাতের আশঙ্কা সৃষ্টি করছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!