AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কনটেইনারে করে গাজায় ৮৮ মরদেহ পাঠাল ইসরায়েল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:০৭ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
কনটেইনারে করে গাজায় ৮৮ মরদেহ পাঠাল ইসরায়েল

দখলদার ইসরায়েল গাজা থেকে প্রায়ই সাধারণ মানুষকে ধরে নিয়ে যায়। যাদের মধ্যে অনেকেই প্রাণ হারান। আবার অনেকে নির্যাতনের শিকার হন । দখলদার ইসরায়েল ফিলিস্তিনের গাজা উপত্যকায় কনটেইনারে করে ৮৮ ফিলিস্তিনির মরদেহ পাঠিয়েছে। তবে নাম পরিচয় না জানানোয় এসব মরদেহ গ্রহণ করা হয়নি বলে জানিয়েছে গাজার মিডিয়া অফিস।

তারা জানিয়েছে, দখলদার ইসরায়েল মরদেহ ফেরতে স্থানীয় বা আন্তর্জাতিক কোনো সংস্থার সাহায্য গ্রহণ করেনি। সাধারণত যদি কোনো পক্ষ মরদেহ ফেরত দেয় তাহলে সেগুলো কোনো সংস্থার তত্ত্বাবধানে করা হয়।

এভাবে মরদেহ পাঠানোকে ‘অমানবিক এবং বেআইনি’ কাজ হিসেবে অভিহিত করে মিডিয়া অফিস এক বিবৃতিতে বলেছে, ইসরায়েল এই মানুষগুলোর নাম-পরিচয়, বয়স এবং তারা কোথায় প্রাণ হারিয়েছে এগুলোর কোনো তথ্য দিচ্ছে না। তাই ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় মরদেহবাহী এই কনটেইনার গ্রহণ করেনি। যতক্ষণ পর্যন্ত তাদের পরিচয় প্রদান না করা হবে ততক্ষণ মরদেহগুলো গ্রহণ করা হবে না। গাজার মিডিয়া অফিস জানিয়েছে, মরদেহগুলোর পরিচয় ইসরায়েলকে জানাতে হবে যেন তাদের পরিবারের সদস্যরা তাদের শনাক্ত করতে পারেন।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েল যে হাসপাতালে মরদেহগুলো দিতে চেয়েছিল সেই হাসপাতাল জানিয়েছে, ইসরায়েলকে অবশ্যই মানবিক এবং আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড মেনে মরদেহ ফেরত দিতে হবে। যা মরহেদের ‘মর্যাদা রক্ষা করে’।


একুশে সংবাদ/ঢা.প./সাএ

Link copied!