AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেবাননজুড়ে ইসরাইলি হামলায় নিহত আরও ৭২, যুদ্ধবিরতির আহ্বান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:৪৩ এএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
লেবাননজুড়ে ইসরাইলি হামলায় নিহত আরও ৭২, যুদ্ধবিরতির আহ্বান

লেবাননে বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। মধ্যপ্রাচ্যের এই দেশজুড়ে হওয়া সর্বশেষ হামলায় আরও ৭২ জন প্রাণ হরান। আহত হয়েছেন আরও ৪০০ মানুষ বেশি।

এতে করে গত কয়েকদিনে লেবাননে ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা ৬০০ এর বেশি । গত বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এই তথ্য জানান সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটি বলেন,গতকাল বুধবার লেবাননে ইসরায়েলি হামলায় আরও ৭২ জন নিহত হয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন। এর মধ্যে ইসরায়েলি বিমান হামলায় দক্ষিণ লেবাননে ৩৮ জন, পূর্ব বেকা অঞ্চলে ১২ জন এবং রাজধানী বৈরুতের উত্তর ও দক্ষিণের তিনটি শহরে আরও ২২ জন নিহত হয়েছেন।

লেবানিজ স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেন,গতকাল বুধবারের হামলায় আরও প্রায় ৪০০ জন আহত হয়েছেন।

এদিকে ইসরায়েলের সামরিক বাহিনীর প্রধান হার্জি হালেভি লেবাননের সীমান্তে অবস্থানরত সৈন্যদের হিজবুল্লাহর বিরুদ্ধে “সম্ভাব্য” স্থল আক্রমণের জন্য প্রস্তুত থাকতে বলেছেন।

অন্যদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি বলেছেন, মধ্যপ্রাচ্য একটি “পূর্ণ মাত্রার বিপর্যয়” দেখছে। একইসঙ্গে তেহরান সতর্ক করেছে, ইসরায়েল যদি সংঘাত বাড়ায় তবে “সব উপায়ে” লেবাননকে সমর্থন করবে ইরান।

এছাড়া বুধবার ইসরায়েলি হামলায় লেবাননে ৭২ জন নিহত হওয়ার পর লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইসরায়েলের বোমা হামলায় দেশটিতে মৃতের সংখ্যা ৬২০ ছাড়িয়ে গেছে।

ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে বলেন, তারা ইসরায়েল এবং হিজবুল্লাহর মধ্যে ২১ দিনের যুদ্ধবিরতির প্রস্তাব নিয়ে যুক্তরাষ্ট্রের সাথে কাজ করছে।

 

 

একুশে সংবাদ/যাবিদ

Link copied!