AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবার ভারী বৃষ্টি, মুম্বাইয়ে বন্ধ স্কুল-কলেজ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৪১ এএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
আবার ভারী বৃষ্টি, মুম্বাইয়ে বন্ধ স্কুল-কলেজ

বেশ কয়েকদিনের বিরতির পর বৃষ্টি ফিরল মুম্বইতে। আর সেই সঙ্গেই চেনা দুর্ভোগের ছবি। বুধবার টানা ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই ও শহরতলি। নাগাড়ে বৃষ্টির জেরে নিচু এলাকাগুলি চলের তলায় চলে গিয়েছে। রেল লাইনে পানি জমে যাওয়ায় কুরলা ও থানে স্টেশনের মাঝে স্থানীয় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যার পর বিভিন্ন রাস্তাতেই দেখা যায় ব্যাপক যানজট। মুম্বই ও পার্শ্ববতী জেলগুলির জন্য কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর- এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বৃষ্টির পরিমাণ এতই বেশি ছিল যে কিছু ফ্লাইটকে মুম্বাই ঢোকার আগে ফিরিয়ে দেওয়া হয়েছে। সবমিলিয়ে বিপর্যস্ত মুম্বাই। আর এমন অবস্থায় বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) মুম্বাইয়ের সকল স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বৃহন্মুম্বই পৌর কর্পোরেশন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বুধবার সন্ধ্যা থেকে ভারী বৃষ্টি শুরু হয় মুম্বাইয়ে। একপর্যায়ে পানি জমতে শুরু করে রাস্তায়। ফলে ভারতের এই বাণিজ্য নগরীতে যানজট বাড়ে। এতে ব্যাপক দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। আবার ভারী বৃষ্টির জেরে বিমান চলাচলও ব্যাহত হয়েছে।

স্পাইসজেট ও ভিস্তারা তাদের একাধিক ফ্লাইটের যাত্রাপথ পরিবর্তন করেছে। ভিস্তারার একটি বিমান হায়দরাবাদ থেকে মুম্বাই আসছিল। কিন্তু, ভারী বৃষ্টির জন্য মুম্বাই বিমানবন্দরে অবতরণ করানো যায়নি। বিমানটিকে ফের হায়দরাবাদে পাঠানো হয়।

আবার দিল্লি থেকে মুম্বাইগামী একটি বিমানকে হায়দরাবাদে অবতরণের নির্দেশ দেওয়া হয়।

আবহাওয়া দপ্তর মুম্বাই ও সংলগ্ন জেলাগুলোতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। আবার মৌসম ভবন জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত এই ভারী বৃষ্টি চলবে। সেজন্য বৃহন্মুম্বই পৌর কর্পোরেশন বৃহস্পতিবার সমস্ত স্কুল ও কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

একইসঙ্গে প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরে বের না হওয়ার জন্যও আহ্বান জানিয়েছে তারা। এদিকে বুধবার আন্ধেরিতে খোলা ম্যানহোলে পড়ে যান এক নারী। পরে তার মৃতদেহ উদ্ধার হয়।

 

একুশে সংবাদ/ঢা.প./সাএ

 

Link copied!