AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১২৫টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে রাশিয়া


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:০০ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
১২৫টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে রাশিয়া

রাশিয়া তার ভূখণ্ডে  রাতের বেলায় ১২৫টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে, প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার বলেছে, আঞ্চলিক গভর্নরগণ কিছু ক্ষতি হয়েছে বলে জানালেও এসব হামলায় কেউ হতাহত হয়নি। মস্কো থেকে বার্তা সংস্থা এএফপি এ খবর জানায়।

মন্ত্রণালয় টেলিগ্রামে বলেছে, ‘কর্তব্যরত বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ১২৫টি ইউক্রেনীয় ফিক্সড-উইং ইউএভি ধ্বংস করে ও বাধা দেয়।’রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় ভলগোগ্রাদ অঞ্চলে ৬৭টি ড্রোন ধ্বংস করা হয়েছে। গভর্নর আন্দ্রে বোচারভ বলেছেন, ড্রোন থেকে ধ্বংসাবশেষ পড়ার ফলে ঘাসে আগুন লেগে ছড়িয়ে পড়ে, তবে এতে কেউ হতাহত বা কোনো প্রকার ক্ষয়ক্ষতি হয়নি।

বেলগোরোদ অঞ্চলে ১৭টি ও ভোরোনেজ অঞ্চলে আরো ১৭টি বিধ্বস্ত হয়েছে। গভর্নর আলেকজান্ডার গুসেভ বলেন, ভোরোনেজ নগরী ও এর শহরতলিতে কয়েকটি ড্রোন পড়লে দুটি আবাসিক ভবনে আগুন লেগে যায়, তবে এতে কেউ হতাহতর হয়নি।

গভর্নর ভ্যাসিলি গোলুবেভ টেলিগ্রামে বলেন, রোস্তভ অঞ্চলে আরও ১৮টি ড্রোন ধ্বংস করা হয়েছে তবে সেখানে কেউ হতাহত বা কোনো প্রকার ক্ষয়ক্ষতি হয়নি।

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা ক্রিমিয়ার এবং আজভ সাগর পাড়ের তিন প্রতিবেশী ব্রায়ানস্ক, কুরস্ক ও ক্রাসনোডারে মোট তিনটি ড্রোন ধ্বংস করেছে।


একুশে সংবাদ/ এস কে

Link copied!