AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউক্রেনের হাসপাতালে রাশিয়ার হামলায় ১০ জন নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:১৩ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
ইউক্রেনের হাসপাতালে রাশিয়ার হামলায় ১০ জন নিহত

উত্তর পূর্ব ইউক্রেনে সুমি অঞ্চলের একটি হাসপাতালে রাশিয়ার হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২২ জন। ইউক্রেনের কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে। ইউক্রেনে জাতিসংঘের মানবাধিকার মনিটরিং মিশনের প্রধান ড্যানিয়েল বেল বলেছেন, ৪৫ মিনিটের ব্যবধানে চালানো দুটি হামলায় সেন্ট প্যানটেলিমন ক্লিনিকাল হাসপাতালে লোটারিং যুদ্ধাস্ত্র বা আত্মঘাতী ড্রোন আঘাত করে।

তিনি বলেছেন, প্রথম হামলার পর উদ্ধারকারীদের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। সেখান থেকে রোগীদের নিরাপদ স্থানে সরানোর উদ্যোগ নেয়া হয়। এসময় হওয়া দ্বিতীয় হামলায় সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটে।

রুশ সীমান্ত থেকে মাত্র ৩২ কিলোমিটার দূরে সুমি শহরটি অবস্থিত। ২০২২ সালে ইউক্রেনে সর্বাত্মক অভিযান শুরুর পর থেকে দেশটির সীমান্তবর্তী অঞ্চলে প্রায় নিয়মিত ড্রোন ও বোমা হামলা চালিয়ে আসছে মস্কো।

ইউক্রেনীয় প্রসিকিউটররা বলেছেন, শনিবার সকালে ওই হামলার সময় হাসপাতালে ৮৬ জন রোগী ও ৩৮ জন কর্মী উপস্থিত ছিলেন। স্থানীয় প্রশাসন তাদের বিবৃতিতে বলেছে, আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে চিকিৎসাধীন অন্য রোগীদের বিভিন্ন সেবাকেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।


একুশে সংবাদ/ এস কে

Link copied!