AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেবাননে ইসরাইলি হামলায় ইরানি সামরিক উপদেষ্টা নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:৩৭ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
লেবাননে ইসরাইলি হামলায় ইরানি সামরিক উপদেষ্টা নিহত

লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণে দাহিয়াতে দখলদার ইসরাইলি বিমান হামলায় হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহর সঙ্গে ইরানের সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নিলফুরুশান নিহত হয়েছেন। ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) এ তথ্য নিশ্চিত করেছে। আল জাজিরা।

গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইসরাইলের সন্ত্রাসী হামলায় জেনারেল আব্বাস নিলফুরুশান শাহাদাত বরণ করেছেন। আইআরজিসি‍‍`র এই কর্মকর্তা সামরিক উপদেষ্টা হিসেবে লেবাননে গিয়েছিলেন। অভিজ্ঞ এই কর্মকর্তা ইরান-ইরাক যুদ্ধেও অংশ নিয়েছিলেন। এরপর তিনি নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
 
গাজা উপত্যকায় প্রায় এক বছর ধরে গণহত্যা চালাচ্ছে ইহুদিবাদী ইসরাইল। এই গণহত্যার বিরুদ্ধে সোচ্চার ছিল লেবাননের হিজবুল্লাহ। গত বছরের ৮ অক্টোবর থেকে ইসরাইলি বাহিনীর সঙ্গে গোষ্ঠীটিকে মাঝে মাঝেই সংঘর্ষে জড়িয়ে পড়তে দেখা গেছে।

এরপর দখলদার ইসরাইলি বাহিনী গত সোমবার (২৩ সেপ্টেম্বর) থেকে লেবাননে বড় অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় শুক্রবার বৈরুতের দক্ষিণে দাহিয়াহতে বোমা হামলা চালিয়ে হিজবুল্লাহ প্রধান সাইয়েদ হাসান নাসরুল্লাহ ও আরেক সিনিয়র নেতা আলী কারাকিকে হত্যা করে।

 

একুশে সংবাক/বিএইচ

Link copied!