AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ রাতেই’ মধ্যপ্রাচ্যে শক্তিশালী হামলার হুমকি ইসরায়েল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:০১ এএম, ২ অক্টোবর, ২০২৪
আজ রাতেই’ মধ্যপ্রাচ্যে শক্তিশালী হামলার হুমকি ইসরায়েল

ইরানের হামলার প্রতিশোধে মধ্যপ্রাচ্যে আজ রাতেই শক্তিশালী হামলা চালাবে ইসরাইলি সেনাবাহিনী। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এমন হুমকি দিয়েছেন ইসরাইলের সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি।(সূএ বিবিসির)

তিনি এক বিবৃতিতে বলেছেন, ইরানি ক্ষেপণাস্ত্র প্রতিরোধে ইসরাইল এবং মার্কিন বিমান প্রতিরক্ষাব্যবস্থা কার্যকরভাবে কাজ করেছে।

হাগারি জানান, 
ইরান আজ রাতে গুরুতর কাজ করেছে এবং মধ্যপ্রাচ্যকে উত্তেজনার দিকে ঠেলে দিয়েছে। আজ রাতেই ইরানের এ কর্মকাণ্ডের পরিণতি ভোগতে হবে।
 

চলতি বছরের এপ্রিলে ইসরাইলে ইরানের হামলার কথা উল্লেখ করে তিনি বলেছেন, 
ইরান এ প্রথম হামলা চালায়নি। কিন্তু এবারের হামলা ক্ষেপণাস্ত্রের পরিপ্রেক্ষিতে বিস্তৃত ছিল এবং প্রয়োজন অনুসারে প্রতিরক্ষামূলক প্রতিক্রিয়া তৈরি করা হয়েছে।

সামরিক মুখপাত্র আরও জানান, ‘ইরানের হামলার প্রভাব খুব কম ছিল। জনসাধারণের দায়িত্বশীল আচরণ, আমাদের প্রতিরক্ষা সক্রিয়করণ এবং ইসরাইল রাষ্ট্রকে রক্ষার জন্য অংশীদারদের পদক্ষেপের কারণে তেমন কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমরা এভাবে কাজ চালিয়ে যাব — আক্রমণাত্মক এবং আত্মরক্ষামূলকভাবে।’

এদিকে, ইরানের হামলার পর কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। নিজস্ব নিরাপত্তা পরিষদের এক বৈঠকে তিনি বলেন, ‘তেহরান তেল আবিবে হামলা চালিয়ে বড় ভুল করেছে। তাদেরকে এর মূল্য দিতে হবে।’
 
উল্লেখ্য, গাজার পর লেবাননে সামরিক আগ্রাসনের জবাবে গতকাল  মঙ্গলবার রাতে ইসরাইলের ভূখণ্ডে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। এ হামলার লক্ষ্যবস্তু ইসরাইলের রাজধানী তেল আবিবের তিনটি সামরিক ঘাঁটি ছিল বলে জানিয়েছে ইরানের ইসলামিক রেভ্যুলুশনারি গার্ড কোর (আইআরজিসি)।  

 

একুশে সংবাদ/যাবিদ

Link copied!