AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতিসংঘ মহাসচিবকে নিষিদ্ধ ঘোষণা ইসরায়েলের


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৩৪ পিএম, ২ অক্টোবর, ২০২৪
জাতিসংঘ মহাসচিবকে নিষিদ্ধ ঘোষণা ইসরায়েলের

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসকে ‘পারসনা নন গ্রাটা’ আখ্যা দিয়ে তাকে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে ইসরায়েল। খবর বিবিসির। বুধবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কার্টজ বলেন, মঙ্গলবার ইরান যে মিসাইল হামলা চালিয়েছে দ্ব্যর্থহীনভাবে সেটির নিন্দা জানাতে ব্যর্থ হয়েছেন গুতেরেস।

তার অভিযোগ, জাতিসংঘ মহাসচিব ‘ইসরায়েল বিরোধী’ এবং ‘সন্ত্রাসী, ধর্ষক ও খুনিদের মদদদাতা। আগামী প্রজন্মের কাছে জাতিসংঘ মহাসচিব কলঙ্কিত হিসেবে আখ্যায়িত হবেন। মঙ্গলবার জাতিসংঘের প্রধান মধ্যপ্রাচ্যের সংঘাত বৃদ্ধির পর এ নিয়ে নিন্দা জানিয়েছেন। একইসাথে তিনি যুদ্ধ বিরতিরও আহবান জানিয়েছিলেন।

মঙ্গলবার ইরানে প্রায় ২০০ ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। গাজায় হামাসের ওপর হামলা ও লেবাননে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহর ওপর হামলার প্রতিবাদে এ হামলা করেছে বলে জানিয়েছে তেহরান।

এর আগে লেবানন সীমান্তে স্থল অভিযান শুরু করেছে ইসরাইল। বুধবার হিজবুল্লাহর গণমাধ্যম দপ্তরের প্রধান মোহাম্মাদ আফিফ বলেছেন, সীমান্ত থেকে ইসরাইলকে হটাতে তাদের কাছে যথেষ্ট যোদ্ধা, অস্ত্র ও গোলাবারুদ রয়েছে। লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরাইলি হামলায় ক্ষতিগ্রস্ত একটি এলাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!