AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে ক্যাসিনোর লাইসেন্স দিলো আরব আমিরাত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:৪০ পিএম, ৬ অক্টোবর, ২০২৪
মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে ক্যাসিনোর লাইসেন্স দিলো আরব আমিরাত

মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে হোটেল এবং ক্যাসিনো অপারেটর উইন রিসর্টসকে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক গেমিং অপারেটরের লাইসেন্স দেওয়া হয়েছে। জেনারেল কমার্শিয়াল গেমিং রেগুলেটরি অথরিটি (GCGRA)।

শনিবার (৫ অক্টোবর) যুক্তরাষ্ট্রভিত্তিক হোটেল এবং ক্যাসিনো কোম্পানি উইন রিসোর্টকে আবুধাবি এ লাইসেন্স আবুধাবি প্রদান করেছে বলে জানিয়েছে ব্লুমবার্গ।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের আমিরাতের রাস আল খামিয়া এমিরেত (রাজ্য) আল মারজান দ্বীপে একটি বিলাসবহুল রিসোর্ট নির্মাণ করছে উইন। সেই রিসোর্টে ক্যাসিনো খোলার জন্য আমিরাতের সরকারের কাছে আবেদন করেছিল কোম্পানিটি। সেই আবেদন মঞ্জুর করে শনিবার উইন রিসোর্টকে লাইসেন্স প্রদান করল আমিরাতের সরকার। উইন রিসোর্টের সদর দপ্তর যুক্তরাষ্ট্রের নেভাডা অঙ্গরাজ্যের প্রধান শহর লাস ভেগাসে।

ইসলাম ধর্মে জুয়া নিষিদ্ধ হওয়ায় মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের মতো আমিরাতেও জুয়া খেলা নিষিদ্ধ। তবে উইন রিসোর্ট আবেদনপত্রে উল্লেখ করছিল যে ইউরোপ-এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে যেসব পর্যটক আসেন, শুধু তাদেরকেই প্রবেশ করতে দেওয়া হবে রিসোর্টের ক্যাসিনোতে। মূলত এই শর্তের ওপর ভিত্তি করেই লাইসেন্স প্রদান করেছে আবুধাবি।

উইন রিসোর্ট এবং আল মারজান দ্বীপ ও রাস আল খামিয়ার যৌথ বিনিয়োগে নির্মাণ হচ্ছে এই রিসোর্টটি। গত আগস্টে এক বিবৃতিতে উইন রিসোর্ট জানিয়েছিল, প্রকল্পটির জন্য এ পর্যন্ত ৫১ কোটি ৪০ লাখ ডলার বিনিয়োগ করেছে কোম্পানি কর্তৃপক্ষ। ১ হাজার ৫৪২টি কক্ষ বিশিষ্ট বিলাস বহুল এই রিসোর্টটি উদ্বোধন করা হবে ২০২৭ সালে।

আমিরাতে নিয়মিত লটারি এবং কমার্শিয়াল গেমিং হয়। এসব সঠিকভাবে পরিচালনার জন্য গত বছর একটি নিয়ন্ত্রক সংস্থা করেছে আমিরাত।

গত মাসে আমিরাতে ক্যাসিনো খোলার জন্য আবেদন করেছে অপর মার্কিন কোম্পানি এমজেএম। সেই আবেদনও দেশটির সরকার মঞ্জুর করবে বলে আশা করা হচ্ছে।

২০২২ সালে পর্যটন খাতকে শক্তিশালী করতে এক মহাপরিকল্পনা নেয় আমিরাতের সরকার। এই পরিকল্পনা আওতায় পর্যটন খাতে ২০২২ থেকে ২০৩১ সাল পর্যন্ত ২ হাজার ৭২০ কোটি ডলার বিনিয়োগের এবং এই সময়সীমার মধ্যে ৪ কোটি পর্যটককে স্বাগত জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

 

একুশে সংবাদ/ঢা.প./সাএ

 

 

Link copied!