AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরাইলকে বৈরুত বিমানবন্দর বাঁচানোর আহ্বান যুক্তরাষ্ট্রের


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:২২ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
ইসরাইলকে বৈরুত বিমানবন্দর বাঁচানোর আহ্বান যুক্তরাষ্ট্রের

মার্কিন যুক্তরাষ্ট্র সোমবার বৈরুত বিমানবন্দর এবং বিমান বন্দরমুখী প্রধান সড়কগুলোতে আক্রমণ না করার জন্য ইসরাইলকে সতর্ক করে দিয়েছে। লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চলীয় উপশহরগুলোয় ইসরাইলি সেনাবাহিনী হিজবুল্লাহর বিরুদ্ধে ক্রমবর্ধমান তীব্র হামলা চলানোয় এই সতর্ক করা হয়।

ওয়াশিংটন থেকে বার্তা সংস্থা এএফপি জানায়, পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার সাংবাদিকদের বলেন, ‘আমরা মনে করি শুধুমাত্র বিমানবন্দরটি খোলা থাকাই গুরুত্বপূর্ণ নয়, বিমানবন্দরে যাওয়ার সড়কগুলোও খোলা থাকতে হবে, যাতে আমেরিকান নাগরিকগণ যারা চলে যেতে চান তারা যেতে পারেন এবং অন্যান্য দেশের নাগরিকরাও যেতে পারে। একটি নিরাপত্তা সূত্র এএফপিকে জানায়, ইসরাইলি বিমান বাহিনী সোমবার বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে হামলা চালিয়েছে।

গত এক সপ্তাহ ধরে, ইসরাইল ও ইরান-সমর্থিত লেবানিজ গোষ্ঠী হিজবুল্লাহর মধ্যে দ্বন্দ্ব বেড়ে যাওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্র, এর নাগরিক এবং তাদের পরিবারকে দেশ থেকে বের করে নিয়ে আসার জন্য প্রায় প্রতিদিনের ফ্লাইট পরিচালনা করছে। এ পর্যন্ত প্রায় ৯০০ জনকে বিমানে করে পরিবহন করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র বাণিজ্যিক ফ্লাইটগুলোতেও আসন সংরক্ষণ করছে। প্রায় ৮,৫০০ আমেরিকান প্রস্থানের ব্যাপারে খোঁজখবর নিতে পররাষ্ট্র দফতরের সাথে যোগাযোগ করেছে, তবে তারা সবাই চলে যেতে চাইছে এমন নয়।

একুশে সংবাদ/ এস কে 

Link copied!