AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়ার রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, ৩ বাংলাদেশি দগ্ধ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৪ পিএম, ১০ অক্টোবর, ২০২৪
মালয়েশিয়ার রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, ৩ বাংলাদেশি দগ্ধ

মালয়েশিয়ার জোহর রাজ্যের একটি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৩ বাংলাদেশি শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদের চিকিৎসার জন্য স্থানীয় সুলতানাহ আমিনাহ হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় হঠাৎ বিস্ফোরণ ঘটে। 

ইস্কান্দার পুতেরির ফায়ার স্টেশনের অপারেশন কমান্ডার মোহাম্মদ ফাইজ সুলেমান জানান, সকাল সাড়ে ১১টার দিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় বেশ কয়েকটি অগ্নিনির্বাপক দল। ইস্কান্দার পুতের, স্কুডাই, পেকান নেনাস, পোনটিয়ান বারু ও সেবানা কোভের মোট ৬টি ফায়ার স্টেশন থেকে আটটি ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। 

কয়েক ঘণ্টার চেষ্টার পর বিকেল চারটার দিকে দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন বলে জানান তিনি। বলেন, চারটি কারখানার মধ্যে একটি লজিস্টিক গুদাম ৮০ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং একটি রাসায়নিক কোম্পানির তিনটি কারখানা ৯০ শতাংশ পুড়ে গেছে।

বিস্ফোরণে কারখানার ভেতরে থাকা তিন বাংলাদেশি শ্রমিকের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। দমকলকর্মীরা পৌঁছানোর আগেই কারখানা কর্তৃপক্ষ তাদের হাসপাতালে নিয়ে যায় বলে জানান তিনি। তবে ওই তিন বাংলাদেশির নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!