AB Bank
ঢাকা বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের দক্ষিণাঞ্চলে প্রবল বর্ষণ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:০৮ পিএম, ১৬ অক্টোবর, ২০২৪
ভারতের দক্ষিণাঞ্চলে প্রবল বর্ষণ

ভারতের দক্ষিণাঞ্চলে বুধবার ভারী বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া কর্মকর্তারা আকস্মিক বন্যা ও ভূমিধসের আশঙ্কা জানিয়ে রেড অ্যালার্ট জারি করেছে।

ভারতের আবহাওয়া বিভাগ ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ু, কর্ণাটক, কেরালা ও অন্ধ্র প্রদেশের কিছু অংশে ‘ভারী থেকে অতি ভারী’ বৃষ্টিপাত হতে পারে বলে সতর্ক করেছে। মঙ্গলবার থেকে প্রবল বৃষ্টি ও ঝড়ো হাওয়া দক্ষিণ ভারতে আঘাত হেনেছে। এতে অনেক স্কুল বন্ধ করে দিতে হচ্ছে ও ট্রেন পরিষেবায় বিঘ্ন ঘটছে। চেন্নাই শহরে মানুষ জলাবদ্ধ রাস্তায় নৌকা ব্যবহার করছে। কোনো কোনো এলাকার রাস্তায় বৃষ্টির পানি গাড়ির ইঞ্জিনের চেয়ে উঁচুতে পৌঁছে গেছে।

ব্যাঙ্গালুরু থেকে বার্তা সংস্থা এএফপি জানায়, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বুধবার জানিয়েছেন, ‘পুর্ণোদ্যমে’ ত্রাণ কাজ চলছে। সরকার পরিচালিত রেস্তোঁরায় বিনামূল্যে খাবার সরবরাহের ঘোষণাও দেওয়া হয়েছে।

প্রবল বর্ষণে সৃষ্ট বন্যা ও ভূমিধস দক্ষিণ এশিয়ার দেশগুলোতে একটি সাধারণ ঘটনা। বর্ষা মৌসুম হলেও বিশেষজ্ঞরা বলছেন, জলবায়ু পরিবর্তনের কারণে প্রাকৃতিক দুর্যোগগুলোর তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। ভারতের দক্ষিণাঞ্চলীয় হাইটেক হাব হিসেবে পরিচিত বেঙ্গালুরুতে বেশ কয়েকটি রাস্তা পানিতে নিমজ্জিত থাকায় যানজট দেখা দিয়েছে। বৃষ্টিপাতের কারণে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচটি বন্ধ রাখা হয়েছে।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!