AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত বেড়ে ১৪৭


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:২৭ পিএম, ১৭ অক্টোবর, ২০২৪
নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত বেড়ে ১৪৭

নাইজেরিয়ার উত্তর–পশ্চিমাঞ্চলে একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৭। এ ঘটনায় আহত হয়েছে আরও অনেকে। খবর আলজাজিরার।

দেশটির পুলিশের মুখপাত্র লাওয়ান শিসু অ্যাডাম বুধবার (১৬ অক্টোবর) জানান, রাতের বেলায় জিগাওয়া প্রদেশের মাজিয়া শহরের এক্সপ্রেসওয়েতে একটি জ্বালানিবাহী ট্যাংকার উল্টে যায়। ওই সময় আশপাশের অনেকে উল্টে যাওয়া ট্যাংকার থেকে জ্বালানি সংগ্রহ করতে আসেন। এর মধ্যে কেউ কেউ গাড়ি নিয়েও আসেন। হঠাৎ করে উল্টে যাওয়া ট্যাংকারটিতে বিস্ফোরণ ঘটলে এ হতাহতের ঘটনা ঘটে।

অ্যাডাম বলেন, দলে দলে মানুষ যখন ট্যাংকারটি থেকে জ্বালানি সংগ্রহ করছিলেন, তখন সেটি বিস্ফোরিত হয়ে তাতে আগুন ধরে যায়। অনলাইনে ছড়িয়েপড়া ভিডিওতে দেখা যায়, ট্যাংকারটিতে আগুন জ্বলছে। ঘটনাস্থলে দেখা যায় মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে।

জিগাওয়া প্রদেশের জরুরি ব্যবস্থাপনা সংস্থার প্রধান হারুনা মাইরিগা বলেন, ট্যাংকার বিস্ফোরণে অন্তত ১৪৭ জন নিহত হয়েছেন। দেশটির জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থা (এনইএমএ) একই পরিসংখ্যান দিয়েছে। পুলিশের ধারণা, একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে জ্বালানিবাহী ট্যাংকারটি এক্সপ্রেসওয়েতে উল্টে গিয়েছিল।

আফ্রিকার সবচেয়ে জনবহুল এ দেশটিতে জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। এর প্রধান কারণ রাস্তাগুলো খুবই বাজে। দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা প্রায়ই জ্বালানি সংগ্রহের চেষ্টা করে থাকে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!