AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৭


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:৩১ এএম, ২১ অক্টোবর, ২০২৪
কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৭

ভারতের জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের গুলিতে একজন চিকিৎসক ৬ জন শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। গতকাল রোববার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গান্দেরওয়াল জেলায় গগনগীর থেকে সোনমার্গ পর্যন্ত নির্মাণাধীন একটি ভূগর্ভস্থ পথের কাছে শ্রমিকদের ওপর গুলি চালায় সন্ত্রাসীরা। এতে ৬ জন নিহত হন। এ ছাড়া সেখানে থাকা একজন চিকিৎসকও নিহত হন। হামলার পরপরই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জঙ্গিদের খোঁজে অভিযান শুরু করে।

জম্মু ও কাশ্মীরের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে বলেছেন, এলাকাটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে। শিগগিরই এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

জম্মু ও কাশ্মীরের নতুন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লিখেছেন, ‘সোনমার্গে শ্রমিকদের ওপর নৃশংস এবং কাপুরুষোচিত হামলার দুঃখজনক খবর পেয়েছি। নিহতরা একটি গুরুত্বপূর্ণ পরিকাঠামো প্রকল্প নির্মাণের কাজ করছিলেন। আমি নিরস্ত্র নিরীহ মানুষের ওপর এই হামলার তীব্র নিন্দা জানাই এবং তাঁদের প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

এ ঘটনার নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। তিনি এক্স হ্যান্ডেলে বলেন, ‘ভয়াবহ এ সন্ত্রাসী হামলার নিন্দা জানাচ্ছি। নিরীহ শ্রমিকেরা একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণের সঙ্গে জড়িত ছিল।’

মাত্র দুই দিন আগে ১৮ অক্টোবর সোপিয়ান জেলায় বিহারের এক শ্রমিককে হত্যা করেছে জঙ্গিরা। জৈনপুরের স্থানীয় মানুষ গুলিবিদ্ধ শ্রমিকের দেহ দেখে পুলিশে খবর দেয়। অনন্তনাগের সঙ্গম এলাকায় থাকতেন অশোক চৌহান নামের ওই শ্রমিক। এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। 
 

একুশে সংবাদ/এনএস

Link copied!