AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেবাননজুড়ে ইসরায়েলি বিমান হামলা, শিশুসহ নিহত ২৪


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৩৫ এএম, ২২ অক্টোবর, ২০২৪
লেবাননজুড়ে ইসরায়েলি বিমান হামলা, শিশুসহ নিহত ২৪

লেবাননের দক্ষিণ ও পূর্বাঞ্চলে বিভিন্ন এলাকা ও শহরে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। আহত হয়েছেন আরো অনেকে।সোমবার  লেবাননের সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, দক্ষিণ লেবাননের মেরুয়ানিয়াহ শহরে ইসরায়েলি বিমান হামলায় সাতজন নিহত এবং আরো অনেকে আহত হয়েছেন। খারায়েব শহরে ইসরায়েলের আরেকটি বিমান হামলায় চারজন নিহত এবং আরো চারজন আহত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

লেবাননের এই মন্ত্রণালয় আরো জানিয়েছে, বাবলিয়াহ শহরে ইসরায়েলি বিমান হামলায় দুই শিশুসহ আরও ছয়জন নিহত হয়েছেন এবং দক্ষিণ লেবাননের কাফর হাত্তাতে ইসরায়েলি বিমান হামলায় আরো একজন নিহত হয়েছেন।

দেশটির পূর্বাঞ্চলের বালবেক শহরে ইসরায়েলি বিমান হামলায় এক শিশুসহ আরও ছয়জন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন বলে পৃথকভাবে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মূলত আন্তর্জাতিক ক্ষোভ এবং যুদ্ধবিরতির আহ্বান সত্ত্বেও ইসরায়েল গাজা এবং লেবাননে তাদের আক্রমণ চালিয়ে যাচ্ছে। গাজায় ইসরায়েলি আগ্রাসনে ভূখণ্ডটির ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ইসরায়েল ইতোমধ্যেই আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছে। এছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে ৪২ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হওয়ার পাশাপাশি প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!