AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিউলের অভিযোগ পিয়ংইয়ংয়ের অস্বীকার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৫০ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
সিউলের অভিযোগ পিয়ংইয়ংয়ের অস্বীকার

ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়ায় সৈন্য পাঠানোর সিউলের অভিযোগ অস্বীকার করেছে পিয়ংইয়ং। গতকাল সোমবার সিউলের এমন অভিযোগের প্রেক্ষিতে সিউলের দাবিকে ‘ভিত্তিহীন গুজব’ বলে উড়িয়ে দিয়েছে জাতিসংঘে উত্তর কোরিয়ার প্রতিনিধি।

সিউলের গোয়েন্দা সংস্থা শুক্রবার বলেছে, পিয়ংইয়ং তার মিত্র রাশিয়াকে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে সাহায্য করার জন্য দেড় হাজার সৈন্য পাঠিয়েছে। এসব বিশেষ বাহিনী ইতোমধ্যেরাশিয়ার দুরপ্রাচ্যে প্রশিক্ষণ নিচ্ছে এবং ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে সামনের সারিতে থাকবে। 

জাতিসংঘ থেকে এএফপি জানায়।জাতিসংঘে উত্তর কোরিয়ার প্রতিনিধি সাধারণ পরিষদের একটি কমিটির বৈঠকে বলেছেন, ‘রাশিয়ার সাথে তথাকথিত সামরিক সহযোগিতার বিষয়ে আমার প্রতিনিধিদল এই ধরনের ভিত্তিহীন গতবাধা গুজবের বিষয়ে মন্তব্য করার প্রয়োজন বোধ করে না।’

সোমবার দিনের শেষে নিউ ইয়র্কে অনুষ্ঠিত এক বৈঠকে প্রতিনিধি বলেছেন, সিউলের দাবিগুলো‘ডিপিআরকে’র ভাবমূর্তি ক্ষুণ্ণ করা এবং সার্বভৌম রাষ্ট্রের মধ্যে বৈধ, বন্ধুত্বপূর্ণ এবং সহযোগিতামূলক সম্পর্ককে ক্ষুণ্ণ করার উদ্দেশে’। 

দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর উত্তর কোরিয়ার প্রতিষ্ঠার পর থেকে পিয়ংইয়ং এব মস্কো মিত্র ছিল এবং ২০২২ সালে ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর থেকে আরো ঘনিস্ট হয়ে ওঠে।এদিকে সিউল এবং ওয়াশিংটনদীর্ঘ দিন ধরে দাবি করে আসছে কিম জং উন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়াকে অস্ত্র সরবরাহ করছে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম তথাকথিত সেনা মোতায়েনের বিষয়ে কোনো মন্তব্য করেনি।


একুশে সংবাদ/ এস কে

Link copied!