AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ট্রাম্পের প্রচারে ৪৪ মিলিয়ন ডলার দিলেন মাস্ক


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:৩৯ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
ট্রাম্পের প্রচারে ৪৪ মিলিয়ন ডলার দিলেন মাস্ক

অক্টোবরের প্রথম ১৫ দিনে আমেরিকা পিএসি বা পলিটিক্যাল অ্যাকশন কমিটিকে ৪৪ মিলিয়ন ডলার (৪ কোটি ৪০ লাখ মার্কিন ডলার) দিয়েছেন টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক। আমেরিকা পিএসি রিপাবিলকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে কাজ করছে। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের প্রকাশিত এক নথিতে এ তথ্য উঠে এসেছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হযেছে, জুলাই থেকে সেপ্টেম্বর এই তিন মাসে ইলন মাস্ক আমেরিকা পিএসসি গ্রুপকে ৭ কোটি ৫০ লাখ মার্কিন ডলার দিয়েছিলেন। এরপরই অক্টোবরের প্রথম ১৫ দিনে ৪ কোটি ৪০ লাখ ডলার দেয়ার খবর এল।
মার্কিন নির্বাচনে যেসব অঙ্গরাজ্যে দুই প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা রয়েছে, আমেরিকা পিএসি সেসব অঙ্গরাজ্যে ভোটারদের ট্রাম্পের পক্ষে আনতে কাজ করছে। দেশটির ফেডারেল নির্বাচন কমিশনের প্রকাশিত তথ্যানুযায়ী, এসব রাজ্যে অক্টোবরের প্রথমার্ধে ৪ কোটি ৭০ লাখ ডলার ব্যয় করেছে পিএসি।

নির্বাচন কমিশনের প্রতিবেদনে বলা হয়েছে, আলাদাভাবে ট্রাম্পের প্রচারশিবির চলতি মাসের প্রথমার্ধে বিজ্ঞাপনে ৮ কোটি ৮০ ডলার ব্যয় করেছে। চূড়ান্ত প্রচারের জন্য তাদের এখনো ৩ কোটি ৬০ লাখ রয়েছে। এ সময়ের মধ্যে ট্রাম্পের প্রচারশিবির নির্বাচনী তহবিল জোগাড় করেছে ১ কোটি ৬০ লাখ ডলার।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সবশেষ জরিপে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসের চেয়ে এগিয়ে গেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।দেশটির তিনটি কলেজ- ফাঙ্কলিন, মার্শাল ও মেরিস্ট এবং সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল পরিচালিত সবশেষ জরিপে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের চেয়ে এগিয়ে গেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।এছাড়া মেরিস্ট কলেজের জরিপে অ্যারিজোনায় এক পয়েন্টে ও নর্থ ক্যারোলাইনায় দুই পয়েন্টে এগিয়ে রাখা হয়েছে ট্রাম্পকে। জর্জিয়ায় কমলা ও ট্রাম্প দুজনকেই জনসমর্থন দেখানো হয়েছে ৪৯ শতাংশ করে।

অপরদিকে, ফ্রাঙ্কলিন ও মার্শাল কলেজের জরিপে পেনসিলভেনিয়ায় ট্রাম্পের সমর্থন ৫০ শতাংশ ও কমলার পক্ষে ৪৯ শতাংশ ভোটার রয়েছেন।ট্রাম্পের জন্য সুখবর নিয়ে এসেছে ওয়াল স্ট্রিট জার্নালের জরিপও। তাতে দেখা গেছে, দেশব্যাপী জনপ্রিয়তায় কমলার চেয়ে এগিয়ে আছেন তিনি। ট্রাম্প পেয়েছেন ৪৭ শতাংশ আর তার প্রতিদ্বন্দ্বী কমলা পেয়েছেন ৪৫ শতাংশ জনসমর্থন।
একুশে সংবাদ/ এস কে

Link copied!