AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পেছাবে না ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:১৬ পিএম, ৭ জুলাই, ২০২৪
পেছাবে না ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আগামী ১২ ও ১৩ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যেখানে অংশ নেবে স্কুল, স্কুল-২ ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা। কিন্তু দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতির অবনতির কারণে এ পরীক্ষা পেছানো দাবি উঠেছে। এ দাবির প্রেক্ষিতে পরীক্ষা পেছানো হবে কিনা জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

রোববার (০৭ জুলাই) এনটিআরসিএ যুগ্ম সচিব (সদস্য, শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) মুহম্মদ নূরে আলম সিদ্দিকী জানিয়েছেন, নির্ধারিত দিনেই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, পরীক্ষা পেছানোর সুযোগ নেই। পরীক্ষা নেয়ার যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। পরীক্ষা পেছালে নানা ধরনের সংকট সৃষ্টি হয়। তাই নির্ধারিত দিনেই আমরা পরীক্ষা নিতে চাই।

তিনি আরও বলেন, তবে সরকারি কোনো নির্দেশনা থাকলে সেটা বিবেচনা করা যেতে পারে। এখন পর্যন্ত শিক্ষার্থীরা নিশ্চিত থাকতে পারেন যে নির্ধারিত দিনেই পরীক্ষা হবে।

প্রসঙ্গত, ইতিমধ্যে লিখিত পরীক্ষার প্রবেশপত্র অনলাইনে ছেড়েছে কর্তৃপক্ষ। গত ১৫ মে ১৮তম নিবন্ধনের প্রিলিমির ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে উত্তীর্ণ হন ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন শিক্ষার্থী। উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুল-২ পর্যায়ে ২৯ হাজার ৫১৬ জন, স্কুল পর্যায়ে ২ লাখ ২১ হাজার ৬৫২ জন, কলেজ পর্যায়ে ২ লাখ ২৮ হাজার ৮১৩ জনসহ মোট ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের গড় হার ৩৫ দশমিক ৮০। তবে প্রিলিমিনারি পরীক্ষায় ৮ লাখ ৬০ হাজারের বেশি প্রার্থী উত্তীর্ণ হতে পারেননি।

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১৮ লাখ ৬৫ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছিলেন। প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ১৩ লাখ ৪০ হাজার ৮৩৩ প্রার্থী।

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!