AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বার্নিকাটের গাড়িবহরে হামলা

বদিউল আলম মজুমদারের শ্যালকের বিচার শুরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২৪ পিএম, ১৯ নভেম্বর, ২০২৩
বদিউল আলম মজুমদারের শ্যালকের বিচার শুরু

সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সা বার্নিকাটের গাড়িবহরে হামলার মামলায় সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের শ্যালক মোহাম্মদ ইশতিয়াক মাহমুদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত তার অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ৬ ডিসেম্বর মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

ইশতিয়াক মাহমুদের আইনজীবী গাজী ফয়সাল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আগামী ৬ ডিসেম্বর মামলাটি সাক্ষ্যের জন্য রেখেছেন আদালত। ইতিমধ্যে এ মামলায় ৮ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে সাক্ষ্য গ্রহণ হয়েছে। ৬ জন সাক্ষীর সাক্ষ্য হয়েছে। আদালত বলেছেন, আমরা চাইলে ওই ৬ সাক্ষীকে জেরা করতে পারবো।’

মামলার অন্য আসামিরা হলেন- মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি নাইমুল হাসান ওরফে রাসেল, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম, শহিদুল আলম খান, সিয়াম ও অলি আহমেদ। গত ১৯ সেপ্টেম্বর ঢাকার সিএমএম আদালতে সম্পূরক চার্জশিট জমা দেয় ডিবি পুলিশ।

মার্সা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় ২০১৮ সালের ১০ আগস্ট রাতে ড. বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন। ২০২১ সালের ১৮ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. আব্দুর রউফ ৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০২২ সালের ১ মার্চ ৯ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। গত বছরের ২৮ মার্চ এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। গত বছরের ৪ ডিসেম্বর এ মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ হয়। পরবর্তীতে দেখা যায়, এদের মধ্যে সাক্ষী ড. বদিউল আলম মজুমদার, খুশি বেগম ও মাহবুবুল আলম মজুমদার তাদের জবানবন্দিতে ইশতিয়াক মাহমুদের নাম উল্লেখ করেন।

পরবর্তীতে গত বছরের ২৭ ডিসেম্বর আদালত এ মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায় থেকে উত্তোলন করে অধিকতর তদন্তের স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য ঢাকার সিএমএমে পাঠানো হয়। এরপর গত ১ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত মামলাটি অধিকতর তদন্তের আদেশ দেন।


একুশে সংবাদ/এসআর

Link copied!