AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্নীতির মামলায় জমিন পেলেন জি কে শামীম


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৪৬ পিএম, ৪ জানুয়ারি, ২০২৪
দুর্নীতির মামলায় জমিন পেলেন জি কে শামীম

২৯৭ কোটি টাকা দুর্নীতির মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা জি কে শামীমকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) তাঁর নিয়মিত জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ তাঁকে এই জামিন দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

রুল যথাযথ ঘোষণা করে জামিন দেওয়ায় এ মামলা নিষ্পত্তি পর্যন্ত জি কে শামীম জামিনে থাকবেন বলে জানান আইনজীবীরা। তবে এ জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করা হবে বলে কালের কণ্ঠকে জানিয়েছেন সংস্থাটির আইনজীবী খুরশীদ আলম খান।

২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২১ অক্টোবর শামীম ও তাঁর মা আয়েশা আক্তারের বিরুদ্ধে এই মামলা করেন দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিন।

২০২১ সালের ১৭ জানুয়ারি এ মামলায় তাঁদের দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

২০২২ সালের ১৮ অক্টোবর আদালত তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। গত বছর ৯ জানুয়ারি ঢাকার ৪ নম্বর বিশেষ জজ শেখ নাজমুল আলমের আদালতে দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিনের সাক্ষ্য রেকর্ড করার মধ্য দিয়ে আলোচিত এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

গতকাল বুধবার (৩ জানুয়ারি) বিচারিক আদালতে এ মামলায় সাক্ষ্য গ্রহণ করার কথা থাকলেও সাক্ষী আনতে পারেনি দুদক। পরে সংস্থাটির আবেদনে সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে ৭ ফেব্রুয়ারি রাখেন আদালত।


একুশে সংবাদ/ক.ক.প্র/জাহা

Link copied!