AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এসকে সিনহার বিরুদ্ধে দুদকের মামলার প্রতিবেদন জমার তারিখ পেছাল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩৯ পিএম, ২২ জানুয়ারি, ২০২৪
এসকে সিনহার বিরুদ্ধে দুদকের মামলার প্রতিবেদন জমার তারিখ পেছাল

দেশ থেকে অর্থপাচার করে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা ও তার ভাইয়ের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় তদন্ত প্রতিবেদন জমার নতুন তারিখ নির্ধারণ করেছেন আদালত। ২২ মার্চের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

 

সোমবার (২২ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান এ আদেশ দেন। তদন্ত প্রতিবেদন জমা দিতে দুদক এ নিয়ে ১১ বার সময় নিলো।

এর আগে গত বছরের ২৬ অক্টোবর একই আদালত এসকে সিনহারও তার ভাই অনন্ত কুমার সিনহার তিনটি ব্যাংক অ্যাকাউন্ট এবং যুক্তরাষ্ট্রে অনন্তর নামে থাকা একটি তিনতলা বাড়ি জব্দ করতে দুদককে নির্দেশ দেন।

২০২২ সালের ৩১ মার্চ তাদের বিরুদ্ধে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করে দুদক।

মামলার নথিতে বলা হয়েছে, সিনহা তার ভাইয়ের জন্য ২০১৮ সালের ১২ জুন দুই লাখ ৮০ হাজার ডলারে বাড়িটি কিনেছিলেন। ওই বাড়ির জন্য পরিশোধিত অর্থের কোনো বৈধ উৎস দুদক চিহ্নিত করতে না পারায় ওই অর্থ অবৈধভাবে অর্জিত বা বাংলাদেশ থেকে পাচার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া অবৈধভাবে ৭ কোটি ১৪ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। চার কোটি টাকা পাচারের মামলায় ২০২১ সালের ৯ নভেম্বর এসকে সিনহাকে ১১ বছরের কারাদণ্ড দেন আদালত।


একুশে সংবাদ/এনএস

Link copied!