AB Bank
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৬ সেপ্টেম্বর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১৩ পিএম, ২ জুলাই, ২০২৪
দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৬ সেপ্টেম্বর

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ২৬ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। 
মঙ্গলবার ২ জুলাই ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর ভারপ্রাপ্ত বিচারক ইকবাল হোসেনের আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এ দিন সম্রাট আদালতে উপস্থিত হয়ে হাজিরা প্রদান করেন। 
অপর দিকে চার্জগঠন শুনানির জন্য প্রস্তুত না থাকায়, আইনজীবী সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৬ জুলাই মামলার চার্জগঠন শুনানির জন্য নতুন এ দিন ধার্য করেন।
সারাদেশে ক্যাসিনো-বিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়। ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। 
জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। 
পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাতআয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।


একুশে সংবাদ/বাস./ এসএডি

 

Link copied!