AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল আহসানের ১০ দিনের রিমান্ড আবেদন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:১১ পিএম, ১৬ আগস্ট, ২০২৪
সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল আহসানের ১০ দিনের রিমান্ড আবেদন

রাজধানীর নিউমার্কেট থানায় দায়ের করা হত্যা মামলায় সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল আহসানের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ। শুক্রবার (১৬ আগস্ট) মামলার তদন্ত কর্মকর্তা নিউ মার্কেট থানার উপপরিদর্শক মো. সজিব মিয়া এ রিমান্ড আবেদন করেন।

এর আগে বৃহস্পতিবার (১৫ আগস্ট) গভীর রাতে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে জিয়াউল আহসানকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে জানানো হয়, নিউমার্কেট থানায় দায়ের করা হকার শাহজাহান হত্যা মামলায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে জিয়াউল আহসানকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তাকে ডিবি হেফাজতে রাখা হয়েছে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার একদিন পর সেনাবাহিনীর শীর্ষ পদে বড় রদবদল করা হয়। এর অংশ হিসেবে গত ৬ আগস্ট এক বিজ্ঞপ্তিতে মেজর জেনারেল জিয়াউল আহসানকে চাকরি থেকে অব্যাহতি দেয়ার বিষয়ে জানিয়েছিল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (গোয়েন্দা) থাকা অবস্থায় জিয়াউল আহসান বহুল পরিচিত ছিলেন। ওই সময় কর্নেল পদমর্যাদার কর্মকর্তা ছিলেন তিনি। এ ছাড়া চাকরি থেকে অব্যাহতির আগ পর্যন্ত ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন সেনাবাহিনীর এই কর্মকর্তা।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!