AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দিলীপের রিমান্ড শেষ, আদালতে তোলা হবে আজ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:১৫ এএম, ৭ সেপ্টেম্বর, ২০২৪
দিলীপের রিমান্ড শেষ, আদালতে তোলা হবে আজ

ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালার রিমান্ড শেষ পর্যায়ে। আজ তাকে তোলা হবে আদালতে। বাড্ডা থানায় তাকে জিজ্ঞাসাবাদ চলছে। হত্যার পাশাপাশি বিদেশে অর্থপাচার, স্বর্ণ ও হীরা চোরাকারবারের পাশাপাশি নানান দুর্নীতির বিষয়ে নানা বিষয়ে তার তাকে জিজ্ঞাসাবা করা হচ্ছে। এ সময় অর্থপাচার, স্বর্ণ ও হীরা চোরাকারবারের বিষয়ে তাকে প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান। অনেক তথ্য তার কাছ থেকে পাওয়া গেছে। আবার কিছু প্রশ্নের উত্তরে তিনি মিথ্যা বলার চেষ্টা করছেন। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাড্ডা থানার ওসি মো. সাইফুল ইসলাম এ তথ্য দেন।

তিনি বলেন, ‘ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালাকে তিন দিনের রিমান্ডে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। থানা পুলিশের পাশাপাশি ডিবি ও সিআইডি তাকে জিজ্ঞাসাবাদ করছে। তার কাছ থেকে যেসব তথ্য পাওয়া গেছে, সেসব যাচাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশও (ডিবি) তাকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যার বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে জানিয়ে ডিবি সূত্র বলছে, ছাত্র আন্দোলনে তিনি অনেক নেতিবাচক ভূমিকা রেখেছিলেন। যার কারণে একজনকে হত্যার শিকার হতে হয়। তাকে এই হত্যার বিষয়ে জিজ্ঞাসাবাদ করে অনেক তথ্য পাওয়া গেছে।

তিনি আরও বলেন, ‘হীরা ও স্বর্ণ চোরাকারবারের বিষয়ে আগরওয়ালা অনেক তথ্য দিয়েছেন। অনেক প্রশ্নের জবাব তিনি সরাসরি দেননি। অনেক প্রশ্নে তিনি চুপ থেকেছেন। তবে তার সম্পর্কে আগের অনেক তথ্য আছে, তিনি হীরা ও স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত। জিজ্ঞাসাবাদের সময় তার সামনে কিছু তথ্য-প্রমাণ উপস্থাপন করা হয়। তখন তিনি চুপ থাকেন।’

আগের জিজ্ঞাসাবাদের ধারাবাহিকতায় আগরওয়ালাকে তার কলকাতায় তিনটি জুয়েলারি দোকান, ১১টি বাড়ি এবং মালয়েশিয়া, দুবাই ও কানাডায় বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হয়। এ বিষয়েও তিনি তার মতো করে যুক্তি দিয়ে কথা বলেছেন। এসব ক্ষেত্রে তিনি অনেক কৌশলী উত্তর দিয়েছেন।

আদালত সূত্র জানিয়েছে, বিএনপিকর্মী হৃদয় আহম্মেদ হত্যা মামলায় রিমান্ড শেষে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দিলীপ কুমার আগরওয়ালাকে আদালতে হাজির করা হবে। শনিবার দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হবে৷ এর আগে মঙ্গলবার রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!