AB Bank
ঢাকা মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আদরও ডেকে আনতে পারে মহাবিপদ!


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৪:৪৭ পিএম, ২৮ জুন, ২০২৪
আদরও ডেকে আনতে পারে মহাবিপদ!

ইচ্ছে হলেই কী শারীরিক সম্পর্কে মগ্ন হবেন? একেবারেই নয়। কারণ, যৌনতায় লিপ্ত হওয়ার বেশ কয়েকটা সঠিক সময় রয়েছে। যা মেনে না চললে, সুখ তো দূরে কথা, সমস্যা বাড়তে পারে। হ্যাঁ, এমনটাই বলছেন বিষেষজ্ঞরা।

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক বরং। বিশেষজ্ঞদের কথায়, অনেকেই উত্তেজনার বশে, ভাবনা-চিন্তা না করেই যৌনতায় লিপ্ত হয়ে ওঠেন। কিন্তু সব সময় যে এটা করা উচিত নয়, তা মাথাতেই রাখেন না। বিশেষজ্ঞরা বলছেন, এমন কিছু সময় আছে যখন সঙ্গমে বিরতি দিতে হয়। কিন্তু অনেকেই সেটাকে খুব একটা পাত্তা দেন না। বিশেষজ্ঞরা এমনই কিছু টিপস দিলেন।

The Five Stages Of Intimacy - Find Out Where You Are!

১) অনেকেই হাইজিন মেনে চলতে ওয়্যাক্স করেন গোপন অঙ্গে। বিশেষজ্ঞরা বলছেন, ওয়্যাক্স করার পর পরই সঙ্গমে লিপ্ত হবেন না। এতে ত্বকের ক্ষতি হতে পারে। বরং অন্তত একদিন সঙ্গম থেকে বিরত থাকুন।

২) বাচ্চা হওয়ার পর পরই আপনার সঙ্গীর সঙ্গে সঙ্গমে লিপ্ত হবেন না। এতে সঙ্গীর শারীরিক সমস্যা হতে পারে। বিশেষজ্ঞরা বলছেন, এক্ষেত্রে বাচ্চা হওয়ার অন্তত এক থেকে দু’মাস পরে যৌনতায় লিপ্ত হওয়া ভাল।

Why do people must be in physical relationship?Intimate relationship

৩) অনেকের মধ্যেই মূত্রনালীর সংক্রমণের সমস্যা দেখা দেয়। এই সময়টা সেক্স থেকে দূরে থাকুন। কেননা, এই সময় যৌনতায় লিপ্ত হলে সমস্যা আরও বাড়তে পারে। বড়সড় বিপদ হতে পারে। তাই সংক্রমণ কমলেই যৌনতায় মেতে উঠুন।

৪) অনেকেই অন্তঃসত্ত্বা থাকাকালীন সময় যৌনতায় লিপ্ত হয়। এতে কোনও ভুল নেই। তবে একটু সতর্ক থাকতে হবে। এই সময় যৌনতার মধ্যে দিয়ে STD যেন না হয়। অর্থাৎ কোনও যৌনরোগের যেন উৎপাত না বাড়ে। তাই ডাক্তারের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিন।

Love without sex: can it work? Know here - Live Uttar Pradesh

৫) প্রোটেকশন নিয়েই যৌনতায় লিপ্ত হওয়া উচিত। এক্ষেত্রে কন্ডোমের কোনও বিকল্প নেই। কন্ডোম ব্যবহারের ফলে অবাঞ্ছিত প্রেগন্যান্সি আটকানো সম্ভব হয়। এমনকী, যৌনরোগ থেকে নিজেকে দূরে রাখা যায়। তাই অবশ্যই প্রোটেকশন নিয়েই সেক্স করুন।

 

একুশে সংবাদ/স.প্র

Link copied!