AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দাম্পত্য জীবনে সুখী করবেন যেভাবে


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৩:৫১ পিএম, ১৩ জুলাই, ২০২৪
দাম্পত্য জীবনে সুখী করবেন যেভাবে

সংসার জীবনে জীবনে সুখী হতে বা স্বামী-স্ত্রীর সম্পর্কে দুজনের কাছেই দুজনের আস্তাভাজন হওয়া জরুরি। মতের অমিল, ভুল- বোঝাবুঝি, অসহিষ্ণুতা, রুক্ষ মেজাজ, আমিত্বের মতো নানা কারণে সুন্দর দাম্পত্য জীবনে ঘটতে পারে ছন্দপতন।

দুজন মানুষ একসঙ্গে থাকলে ঝগড়া হবে; তাই বলে ভালোবাসার চর্চা বন্ধ করা যাবে না। তবে সেই ঝগড়ার পরিমাণ যতক্ষণ সুন্দর একটা সীমা পর্যন্ত আবদ্ধ থাকে, ততক্ষণ ভালো। দু’জন মানুষের একসঙ্গে পথচলায় জটিলতা আসবে, মতানৈক্য হবেই। কিন্তু পরিস্থিতি থেকে বেরিয়ে আসার কৌশলও জানতে হবে দু’জনকে।


সম্পর্ক যত্নে রাখতে যুগলে মিলে প্রতিদিন একসঙ্গে কয়েকটি কাজ করতে পারেন। জেনে নিন, প্রতিদিন নিয়ম করে যেসব কাজ করলে সম্পর্কে ভালোবাসা বাড়বে।


একসঙ্গেই হোক শরীরচর্চা: 

একে অপরকে সময় দিতে না পারলে সম্পর্কে জটিলতা বেড়ে যায়। স্বাস্থ্যের খেয়াল রাখতে এখন অনেকেই কমবেশি শরীরচর্চা করেন। চেষ্টা করুন দু’জনে একসঙ্গে শরীরচর্চার জন্য নির্দিষ্ট একটি সময় বরাদ্দ রাখতে। এর ফলে স্বাস্থ্যও ভালো থাকবে, আর একে অপরের সঙ্গে সময়ও কাটাতে পারবেন। শরীরচর্চার সময় না থাকলে রাতে খাওয়াদাওয়ার পর সঙ্গীর সঙ্গে পনেরো মিনিটের জন্যে হাঁটাহাঁটি করুন, তাতেও লাভ হবে।


একসঙ্গে খাবার খাওয়া: 

কর্মব্যস্ত জীবনে খাওয়াদাওয়ার সময়ের কোনো ঠিক ঠিকানা থাকে না। অফিস থাকলে যে যার মতো সময় করে খেয়ে নেন। তবে সম্পর্কের উন্নতির জন্য চেষ্টা করুন অন্তত রাতের খাবারটা একসঙ্গে খাওয়ার। একসঙ্গে খেলে একে অপরের সঙ্গে বেশ খানিকটা সময় কাটানো যাবে, আর মনের কথাও ভাগ করে নিতে পারবেন সে সময়ে।


স‌ঙ্গীর প্রশংসা করা: 

নিজের প্রশংসা শুনতে সবাই কমবেশি ভালোবাসেন। আর সঙ্গী যখন আপনার কাজের প্রশংসা করেন, তখন আরো ভালো লাগে। চেষ্টা করুন প্রতিদিন সঙ্গীর ছোট ছোট কাজগুলোর প্রশংসা করতে। এতে একে অপরের প্রতি প্রেম বাড়বে।

দিনের ঝগড়া দিনেই মিটিয়ে নিন: 

সম্পর্কে ঝগড়া, অশান্তি স্বাভাবিক ব্যাপার। তবে দাম্পত্যে বিবাদ এড়িয়ে চলতে রাতে ঘুমোনোর আগেই ঝগড়া মিটিয়ে নিন। প্রয়োজনে সমস্যা নিয়ে একে অপরের সঙ্গে কথা বলুন। রাগ করে একে অপরের সঙ্গে কথাবার্তা বন্ধ করে দেবেন না, এতে সম্পর্কের ক্ষতি হয়।


স্পর্শটাও জরুরি: 

দাম্পত্যে সুখ আনতে প্রতিদিন একে অপরকে স্পর্শ করুন। যৌন সম্পর্ক স্থাপন না করলেও সঙ্গীর হাতে হাত রাখা, তাকে জড়িয়ে ধরা, স্নেহের চুম্বন— সম্পর্কে সুখী হতে এগুলোও জরুরি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!