AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আপনি কি নিজের সেরা ভার্সন হতে চান?


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৪:৩১ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
আপনি কি নিজের সেরা ভার্সন হতে চান?

এই বিষয়ে একজন মানুষের জীবনযাপনের প্রয়োজনীয় সবকিছু শেখানো হয়। নিজেকে আরও উন্নত করা, সুন্দরভাবে কথা বলা, দক্ষতার সঙ্গে সমস্যার সমাধান করা, মানুষের সঙ্গে মেশা, ভালো প্রেজেন্টেশন দেওয়া, আত্মবিশ্বাসের সঙ্গে চলা, যোগাযোগ দক্ষতা—সব শেখানো হয়। মোটকথা, ভাবমূর্তি উন্নয়ন আপনাকে আপনার সবচেয়ে ভালো সংস্করণটি হয়ে উঠতে সাহায্য করবে।

স্মার্ট হতে হলে যেসব কথা কখনোই নয়

ইমেজ ডেভেলপমেন্ট প্রশিক্ষণ নিলে একজন মানুষ তার চলাফেরা, কথাবার্তা, আচার-আচরণ—সবকিছু নিয়ে অনেক আত্মবিশ্বাসী হয়ে ওঠেন। প্রত্যেক মানুষ যেন নিজের প্রতি আত্মবিশ্বাসী হন, পেশাজীবন অনুযায়ী নিজে গড়ে তুলতে পারেন, সহকর্মীদের সঙ্গে, পরিচিতদের সঙ্গে সঠিক আচরণ করতে পারেন, সেই আত্মবিশ্বাসই তাকে দেওয়া হয়।

শিশুদের জন্যও এখন এ ধরনের আলাদা কোর্স ব্যবস্থা আছে। মানুষের ভেতর-বাহির দুদিকের উন্নতির কথা মাথায় রেখেই তার ইমেজ ডেভেলপমেন্ট কোর্স সাজিয়েছেন যোগব্যায়ামের প্রশিক্ষক পদ্মশ্রী। যোগব্যায়াম, লাইফ গ্রুমিং, রাগ নিয়ন্ত্রণ, সময় ব্যবস্থাপনা, নেতৃত্ব, কর্মক্ষেত্রে নীতিগত সততা, দলগতভাবে কাজ করার মানসিকতা, কর্মক্ষেত্রে সহকর্মীর সঙ্গে ব্যবহার, অনেক মানুষের মধ্যে কথা বলার ধরন ইত্যাদি শেখানো হয় এসব কোর্সে। এ ছাড়া শিশুদের জন্য বিশেষায়িত কোর্সটিতে শেখানো হয় শ্রেণিকক্ষের সাধারণ ভদ্রতা, খাবার টেবিলের আচরণ, সামাজিক যোগাযোগমাধ্যম ও মুঠোফোনে আসক্তি থেকে দূরে থাকার কৌশল, নীতিগত উন্নয়ন ইত্যাদি।

 

 

 

একুশে সংবাদ/এসএস

Link copied!