AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রেস কাউন্সিলের সদস্য মনোনীত হলেন ইউজিসি সচিব ফেরদৌস জামান


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১১:২৯ এএম, ২ নভেম্বর, ২০২৩
প্রেস কাউন্সিলের সদস্য মনোনীত হলেন ইউজিসি সচিব ফেরদৌস জামান

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান বাংলাদেশ প্রেস কাউন্সিলের ২১ তম কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন। প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪-এর ৪(৩)(ডি) ধারায় উল্লেখ রয়েছে যে, ১৪ সদস্যের কাউন্সিলের ১ জন সদস্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক মনোনীত হবেন। এ প্রক্রিয়ার অংশ হিসেবে সচিব ড. ফেরদৌস জামানকে সদস্য পদে ইউজিসি থেকে মনোনয়ন প্রদান করা হয়েছে।

২১তম কাউন্সিলের সকল সদস্যের তালিকা প্রজ্ঞাপনের মাধ্যমে প্রকাশের বিষয়টি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন আছে। এ মনোনয়েনের মাধ্যমে ড. ফেরদৌস জামান আগামী ২ বছরের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ২০তম কাউন্সিলের সদস্য হিসেবে ড. ফেরদৌস জামান দেশের সাংবাদিকতার মানোন্নয়নে বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক গৃহীত বিভিন্ন সিদ্বান্ত গ্রহণ ও বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

ড. ফেরদৌস জামান ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোসিওলজি বিভাগ থেকে অনার্স এবং ১৯৯২ সালে একই বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি ২০১৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে সিনিয়র সহকারি সচিব (প্রশাসন) হিসেবে যোগদান করেন এবং বিগত ২৪ বছরের বেশি সময় ধরে ইউজিসি’র বিভিন্ন বিভাগে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

একুশে সংবাদ/এসআর
 

Link copied!