AB Bank
ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফারজানা রুপা-শাকিল চার দিনের রিমান্ডে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৩ পিএম, ২২ আগস্ট, ২০২৪
ফারজানা রুপা-শাকিল চার দিনের রিমান্ডে

একাত্তর টেলিভিশন থেকে চাকরিচ্যুত হেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রিন্সিপাল করেসপনডেন্ট ফারজানা রুপার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে উত্তরা পূর্ব থানা এলাকায় পোশাককর্মী ফজলুল করিম হত্যা মামলায় তাদের এ রিমান্ড মঞ্জুর করা হলো।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) আদালতে হাজির করে তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মদ হুমায়ুন কবির তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, গত ৫ আগস্ট আসামিদের নির্দেশে আওয়ামী সন্ত্রাসী এবং অজ্ঞাতপরিচয় আসামিরা দলবদ্ধভাবে একত্রিত হয়ে হত্যার উদ্দেশ্যে শটগান, পিস্তল, রিভলবারসহ অন্যান্য অস্ত্র দিয়ে নির্বিচারে আন্দোলনকারীদের ওপর অতর্কিত গুলি চালায়। সেখানে বাদী আনোয়ার হোসেনের ভাই ফজলুল করিমসহ অনেক ছাত্র-জনতা গুলিবিদ্ধ হন। বাদীর ভাইয়ের ডান পাশে বুকের সামান্য নিচে গুলি লাগে এবং তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

আন্দোলনে থাকা বাদীর আরেক ছোট ভাই মো. জিলানি (২২) সহ আন্দোলনরত শিক্ষার্থী-জনতা ফজলুল করিমকে দ্রুত চিকিৎসার জন্য কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল নিয়ে যান। অনেক শিক্ষার্থী-জনতা গুলিবিদ্ধ হয়ে ওইদিন ওই হাসপাতালে চিকিৎসার জন্য ভিড় করেন। এতে বাদীর ভাইকে রাত ৯টার দিকে হাসপাতালে ভর্তি করানো হয়। ভর্তি থাকা অবস্থায় বাদীর ভাইকে আইসিউতে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গতকাল বুধবার সকালে শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। তারা বিদেশে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের আটক করে ডিবিতে হস্তান্তর করে।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!